scorecardresearch

বড় খবর

সরিয়ে নেওয়া হল টুইটার ‘ব্লু সাবস্ক্রিপশন’! ভুয়ো অ্যাকাউন্ট রোধেই কি এই পদক্ষেপ সংস্থার?

টুইটার ব্লু সাবস্ক্রিপশনটি এই মাসের শুরুতে চালু করা হয়েছিল এবং প্ল্যাটফর্মটি শুধুমাত্র iOS ব্যবহারকারীদের জন্য এটি রোল আউট করে।

সরিয়ে নেওয়া হল টুইটার ‘ব্লু সাবস্ক্রিপশন’! ভুয়ো অ্যাকাউন্ট রোধেই কি এই পদক্ষেপ সংস্থার?

টুইটার ব্লু সাবস্ক্রিপশন বৈশিষ্ট্যটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে সরিয়ে নেওয়া হয়েছে । কিছু ব্যবহারকারী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে রিপোর্ট করেছেন যে টুইটার ব্লু-এর জন্য সাইন আপ করার ‘বিকল্প’ ওয়েবসাইটে আর উপলব্ধ নেই। টুইটার প্রতিদিন বিভিন্ন নিত্যনতুন বৈশিষ্ট্য নিয়ে হাজির হচ্ছে এবং তারপরে সেগুলি সরিয়ে নেওয়ায় ইউজারদের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে।

টুইটার ব্লু সাবস্ক্রিপশনটি এই মাসের শুরুতে চালু করা হয়েছিল এবং প্ল্যাটফর্মটি শুধুমাত্র iOS ব্যবহারকারীদের জন্য এটি রোল আউট করে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এখনও এই ফিচার তাদের টুইটার ব্যবহারের ক্ষেত্রে পাননি। তবে এখন এই বৈশিষ্টটি আপাতত তুলে নেওয়া হয়েছে।

দ্য ভার্জ রিপোর্ট করেছে কোন ইউজার যদি টুইটার ব্লু সাবস্ক্রিপশনের জন্য সাইন আপ করার চেষ্টা করেন, তবে অ্যাপটি একটি বার্তা প্রদর্শন করে, “আপনার আগ্রহের জন্য আপনাকে ধন্যবাদ। টুইটার ব্লু ভবিষ্যতে আপনার দেশে উপলব্ধ হবে। অনুগ্রহ করে পরে আবার চেক করুন।”

টুইটার কেন তার প্ল্যাটফর্ম থেকে ‘ব্লু সাবস্ক্রিপশন’ বৈশিষ্ট্যটি সরিয়ে দিয়েছে তা নিয়ে শুরু হয়েছে চর্চা। টেক বিশেষজ্ঞরা জানাচ্ছেন, ভুয়ো অ্যাকাউন্ট বন্ধ করতেই এই পদক্ষেপ নিয়ে সংস্থা। টুইটার ব্লু সাবস্ক্রিপশন ঘোষণা করার পর থেকেই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে প্রচুর বিশৃঙ্খলা তৈরি করেছিল। ইউজাররা ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টের জন্য ৮ ডলার দিতে রাজিও ছিলেন না।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Twitter blue subscription no longer available users cant buy blue tick anymore