scorecardresearch

বড় খবর

টুইটার ব্যবহার করতে খসাতে হবে গাঁটের কড়ি? মাস্কের ঘোষণায় মিলল ইঙ্গিত

সোমবার নিউইয়র্কের বার্ষিক মেট গালায়, ইলন মাস্ক বলেছেন যে তিনি টুইটকে কীভাবে আরও বেশি জনপ্রিয় করে তোলা যায় সেই লক্ষ্যে তিনি কাজ করবেন।

Uttar Pradesh govt, Punjab Congress Twitter accounts hacked
Twitter ব্যবহার করতে এবার থেকে গুনতে হবে মাশুল

৪৪ বিলিয়ন মার্কিন ডলার দিয়ে টুইটার কিনে নিয়েছেন বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ধনকুবের এলন মাস্ক। তাঁর হাত ধরেই নতুন ভাবে সাজতে চলেছে টুইটার। মাস্কের মালিকাধীনের পরেই গুঞ্জন উঠরতে শুরু করেছিল দামী হতে চলেছে টুইট। এবার সেই জল্পনাই সত্যি হল। ইলন মাস্ক মঙ্গলবার এক টুইট বার্তায় বলেছেন, টুইটার ব্যবহার করতে হলে এবার থেকে কিছু অর্থ ব্যয় করতে হবে। তবে আপাতত সেই অর্থ বানিজ্যিক এবং সরকারি ক্ষেত্রে প্রযোজ্য হবে বলে জানান তিনি। এই মুহুর্তে আম আদমিকে টুইট ব্যবহার করতে কোন মাশুল দিতে হবে না বলেও জানান তিনি।

ইলন মাস্ক গত মাস থেকে টুইটারে কিছু পরিবর্তনের পরামর্শ দিয়েছেন। মাইক্রোব্লগিং সাইটটি কেনার পর থেকে, মাস্ক বলেছিলেন যে তিনি নতুন বৈশিষ্ট্যগুলির সঙ্গে প্ল্যাটফর্মটিকে উন্নত করতে চান। নিউ ইয়র্ক পোস্টের একটি প্রতিবেদনে বলা হয়েছে ইলন মাস্ক টুইটারের আইনি প্রধান বিজয়া গাড্ডেকে সরাতে চান তার বদলে নতুন মুখ বসাতে চান তিনি।

তবে কবে থেকে মাশুল গুনতে হবে সেব্যাপারে কিছু খোলসা করেননি তিনি। তিনি তার টুইট বার্তায় লেখেন, ইলন মাস্ক টুইট করেছেন, “টুইটার সব সময় ক্যাজুয়াল ইউজারদের জন্য বিনামূল্যে থাকবে। কিন্তু বাণিজ্যিক ও সরকারি ব্যবহারকারীদের জন্য সামান্য খরচ দিতে হতে পারে।”

সোমবার নিউইয়র্কের বার্ষিক মেট গালায়, ইলন মাস্ক বলেছেন যে তিনি টুইটকে কীভাবে আরও বেশি জনপ্রিয় করে তোলা যায় সেই লক্ষ্যে তিনি কাজ করবেন। এর পাশাপাসি তিনি বলেন, ‘আমি চাই আমেরিকার একটা বড় অংশের মানুষ টুইটে যুক্ত থাকুন এবং আলোচনার এক প্ল্যাটফর্ম হিসাবে টুইটকে তুলে ধরা হোক’।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Twitter charge slight fee commercial government users elon musk