scorecardresearch

বড় খবর

আগামী সপ্তাহ থেকেই শুরু টুইটার ‘ব্লু সাবস্ক্রিপশন’! নিশ্চিত করলেন মাস্ক

টুইটার ইউজারদের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টের জন্য এখন থেকেই দিতে হবে নির্ধারিত মাশুল।

আগামী সপ্তাহ থেকেই শুরু টুইটার ‘ব্লু সাবস্ক্রিপশন’! নিশ্চিত করলেন মাস্ক
টুইটার ইউজারদের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টের জন্য এখন থেকেই দিতে হবে নির্ধারিত মাশুল।

আগামী সপ্তাহ থেকেই শুরু টুইটার ‘ব্লু সাবস্ক্রিপশন’! ইলন মাস্ক নিশ্চিত করেছেন আগামী সপ্তাহ থেকে চালু হতে চলেছে টুইটার ‘ব্লু সাবস্ক্রিপশন’। টুইটার ব্লু সাবস্ক্রিপশনটি এই মাসের শুরুতে চালু করা হয়েছিল এবং প্ল্যাটফর্মটি শুধুমাত্র iOS ব্যবহারকারীদের জন্য এটি রোল আউট করে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এখনও এই ফিচার তাদের টুইটার ব্যবহারের ক্ষেত্রে পাননি। তবে কিছুদিন পরই এই বৈশিষ্টটি প্ল্যাটফর্ম থেকে সরিয়ে নেওয়া হয়। জানা যায় ভুয়ো অ্যাকাউন্ট রোধেই এই পদক্ষেপ টুইটারের।

টুইটারের নতুন মালিক এলন মাস্ক ঘোষণা করেছেন, এবার থেকে যারা নিজের ভেরিফাইড অ্যাকাউন্ট হিসাবে টুইটার ব্যবহার করতে চান, তাদের নামের পাশে ব্লু টিক পেতে হলে এবার জন্য মাসে প্রায় আট ডলার (প্রায় ৬৫৫ টাকা) দিতে হবে। এবার সেই ঘোষণা অনুসারে টুইটার ইউজারদের সাবস্ক্রিপশনও চালু হবে আগামী সপ্তাহ থেকে। সংস্থার তরফে এই বিষয়ে সাধারণকে জানিয়ে একটি টুইটও করা হয়েছে। আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং যুক্তরাজ্যের টুইটার ইউজারদের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টের জন্য এখন থেকেই দিতে হবে নির্ধারিত মাশুল। তবে দেশ ভেদে মাশুলের কিছু তারতম্য হতে পারে বলেও সংস্থার তরফে জানান হয়েছে।

বৃহস্পতিবার, প্রাক্তন মার্কিন শ্রম সচিব রবার্ট রেইচ টুইটারের অর্ধেকেরও বেশি কর্মচারীকে ছাঁটাই করার বিরোধিতা জানিয়ে একটি টুইট করেন। এর কিছু সময় পর ইলন মাস্ক বলেন, টুইটারের “যাচাইকরণ” রোলআউটে বেশ খানিক সময় দেরি হয়েছে এবং এটি “পরের সপ্তাহের শুক্রবার” রোলআউট করা হবে। সিইও আরও বলেছেন যে টুইটার বিভিন্ন ধরণের অ্যাকাউন্টগুলি বোঝাতে বিভিন্ন রঙের টিকগুলি রোল আউট করবে সংস্থা।

এখন টুইটার ব্যবহারকারীদের তাদের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টের জন্য প্রতি মাসে ৮ ডলার অর্থাৎ ৬৫৫ টাকা দিতে হবে। কোম্পানি শুধুমাত্র iOS-এ ভেরিফায়েড ইউজারদের ইতিমধ্যেই সাবস্ক্রিপশন প্রসেস চালু করেছে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য এখনও এই সাবস্ক্রিপশন প্রসেস চালু করা হয়নি। সম্ভবত তা আগামী সপ্তাহ থেকেই রোলআউট হতে চলেছে। নতুন এই পরিষেবায় বিজ্ঞাপনের পরিমাণ অর্ধেক হয়ে যাবে এবং পরিষেবা আরও ভাল হবে বলেও সংস্থার তরফে জানানো হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Twitter to tentatively roll out verified check next week elon musk confirms