এবার উবেরে সমস্যার কথা সরাসরি অ্যাপ দিয়েই জানান পুলিশকে

আপনার যাত্রা নিরাপদ হওয়ার জন্য থাকবে নিরাপত্তা কেন্দ্র। সেখানেই বুক করার সঙ্গে সঙ্গে নথিভুক্ত হবে আপনার ট্রিপের লোকেশন সহ সমস্ত তথ্য।

By: Kolkata  August 2, 2018, 2:53:57 PM

এবার যাত্রীদের জন্য কিছু অতিরিক্ত নিরাপত্তা নিয়ে এল উবের। সম্প্রতি আপডেট নিয়েছে উবের অ্যাপ, আর সেই আপডেটের হাত ধরেই এসেছে নতুন কিছু ফিচার। যার মধ্যে রয়েছে সেফটি ফিচার। অবশ্য বেশ কয়েকদিন আগেই আমেরিকায় সেফটি ফিচার যুক্ত হয়েছে উবের অ্যাপে। এবার ভারতে উবের অ্যাপ-ক্যাব ব্যবহারকারীরা পাবেন এই সুবিধা।

আপনার যাত্রা নিরাপদ হওয়ার জন্য থাকবে নিরাপত্তা কেন্দ্র। সেখানেই বুক করার সঙ্গে সঙ্গে নথিভুক্ত হবে আপনার ট্রিপের লোকেশন সহ সমস্ত তথ্য। নিরাপদ থাকার জন্য আপনাকে পরামর্শও দেওয়া হবে ওই কেন্দ্র থেকে। যাত্রীর বিশ্বস্ত কোনও পরিচিত ব্যক্তির নম্বর নথিভুক্ত করার অপশন থাকবে। যার ফলে আপনার বুক করা উবেরের চালক কে বা আপনি কোথা থেকে কোথায় যাচ্ছেন সবকিছুই এসএমএস-এর মাধ্যমে অ্যালার্ট মেসেজ হিসেবে পৌঁছে যাবে আপনার পরিচিতের কাছে। এবং লোকেশন ট্র্যাক করে আপনার প্রিয়জনরা জানতে পারবেন, আপনি কখন কোথায় আছেন।

অবশ্য উবের ডিরেক্টর অফ প্রোডাক্ট ম্যানেজমেন্ট শচীন কানসাল বলেন, এই তথ্য শেয়ার করতে চাইলে তবেই আপনার প্রিয়জন দেখতে পারবেন। এছাড়াও তিনি জানান, আপনার পরিচিত ব্যক্তি পিক-আপ স্পট এবং গন্তব্যস্থল দেখতে পাবেন, পাশাপাশি ড্রাইভারের বিবরণও। উল্লেখ্য, যাত্রীকে তাঁর পরিচিতর সঙ্গে কিন্তু অবিরত সংযোগ বজায় রাখতে হবে।

এছাড়াও থাকবে ১০০ নম্বরে কল করার সুবিধে। যা সোজাসুজি আপনার সংবাদ পৌছে দেবে পুলিশের কাছে। পুলিশ লোকেশন ট্র্যাক করেই পৌছে যাবে আপনার কাছে। সংস্থা থেকে জানানো হয়েছে প্রায় দিনের ২৪ ঘণ্টাই আপনার নিরাপত্তা বজায়ের দায়িত্ব নেবে উবের। তবে কানসাল সাফ জানিয়ে দিয়েছেন, পুলিশের সঙ্গে যাত্রীর কথোপকথনের মাঝে থাকবে না উবের। যাত্রী নিজেই লোকেশন এবং ড্রাইভার ডিটেল দিয়ে দিতে পারেন পুলিশের হাতে। তবে উবের থেকে ফোন আসবে খানিক পরে আপনার থেকে পুরো ঘটনাটি সম্পর্কে অবগত হওয়ার জন্য। প্রথম এই সেফটি টুল শহরের মধ্যেই সীমাবদ্ধ থাকবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Uber has started rolling out an update to its app in india with new safety features for riders

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
সতর্কবার্তা
X