scorecardresearch

বড় খবর

ট্রেনের টিকিট হোক অথবা ফ্লাইট বুকিং, গ্রাহকদের জন্য নয়া সুবিধা আনতে চলেছে Uber

যদিও ভারতে কবে থেকে মিলতে পারে এই পরিষেবা সেই ব্যাপারে সংস্থা এখনও কিছু জানায় নি।

উন্নত পরিষেবার হাত ধরে গ্রাহকরা এবার থেকে Uber অ্যাপ থেকেই ট্রেনের টিকিট, প্লেনের টিকিট সহ বাস বুকিংয়ের পাবেন।

রাইড-হেইলিং তকমা মুছে ফেলে বেরিয়ে আসতে চাইছে Uber। ইউজারদের জন্য নিয়ে আসতে চলেছে আরও ভাল পরিষেবা। আর সেই উন্নত পরিষেবার হাত ধরে গ্রাহকরা এবার থেকে Uber অ্যাপ থেকেই ট্রেনের টিকিট, প্লেনের টিকিট সহ বাস বুকিংয়ের পাবেন। আপাতত এই পরিষেবা পাবেন যুক্তরাজ্যের ইউজাররা।

Uber এক ব্লগ পোস্টে একথা ঘোষণা করে লিখেছে, “ দীর্ঘদিন ধরেই Uber অ্যাপ ব্যবহার করে আপনি আপনার রাইড, বাইক, স্কুটার সহ একাধিক রাইডিং অপশন বেছে নিয়েছেন। এবার Uber অ্যাপেই আপনি বুক করতে পারবেন ট্রেনের টিকিট, বিমানের টিকিট সহ এই অ্যাপেই মিলবে বাস বুকিংয়ের সুবিধা। উত্তর ও পূর্ব ইউরোপের সংস্থার প্রধান জেমি হেউড এক বিবৃতিতে বলেছেন, আশা করা হচ্ছে আগামী বছর থেকে এই পরিষেবার পাশাপাশি হোটেল বুকিংয়ের সুবিধাও মিলবে Uber অ্যাপেই। সেই সঙ্গে তিনি বলেন, ইউজারদের যাতে অত্যন্ত সাবলীল ডোর-টু-ডোর ট্রাভেল এক্সপেরিয়েন্স প্রদান করা যায়, তার জন্য উবের অ্যাপ্লিকেশনে শীর্ষস্থানীয় অংশীদারদের ইন্টিগ্রেট করার লক্ষ্যেও জোরকদমে কাজ চালিয়ে যাওয়া হচ্ছে।

তবে ক্যাবের ক্ষেত্রে উবের যেমন নিজেই ট্রাভেল সার্ভিস অফার করে, এক্ষেত্রে কিন্তু তারা তেমনটা করবে না। ইউজারদের টিকিট বুকিং এবং এই সম্পর্কিত অন্যান্য সার্ভিস প্রদানের জন্য সংস্থাটি থার্ড-পার্টি বুকিং এজেন্সিগুলির সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করবে। যদিও উবের এই সাম্প্রতিক পরিকল্পনাকে বাস্তবায়িত করার জন্য কোন কোন পার্টনারের সঙ্গে হাত মেলাবে তা নিশ্চিতভাবে প্রকাশ করেনি, তবে এটি Booking.com এবং Expedia-র মতো শীর্ষস্থানীয় সংস্থার সঙ্গে গাঁটছড়া বাঁধবে বলে আশা করা হচ্ছে। সেইসাথে সংস্থাটি বুকিংয়ের জন্য একটি সার্ভিস ফি-ও নেবে বলে জানা গেছে। যদিও ভারতে কবে থেকে মিলতে পারে এই পরিষেবা সেই ব্যাপারে সংস্থা এখনও কিছু জানায় নি।   

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Uber will soon let users book plane tickets trains and buses