ভারতে মুখ থুবড়ে পড়েছে ফেসবুক, সুস্থ হয়ে উঠেছে ইনস্টাগ্রাম

ফেসবুক মেসেঞ্জারেও সমস্যা দেখা দিয়েছে। অ্যাপের মাধ্যমে মেসেজ করা যাচ্ছে না বলেও জানিয়েছেন কিছু ব্যবহারকারী। এদিকে মোবাইল অ্যাপ কাজ করলেও ফেসবুক খুলছে না ডেস্কটপে।

By: New Delhi  Updated: Mar 14, 2019, 11:53:49 AM

বুধবার মধ্যরাত থেকে ভারতে মুখ থুবড়ে পড়েছে ফেসবুক, এমন অভিযোগ করেছেন অসংখ্য ব্যবহারকারী। তবে শুধু ফেসবুক নয়, ডাউন হয়ে ছিল ইনস্টাগ্রামও। এদিকে বৃহস্পতিবার সকাল থেকে আচমকাই কাজ করা বন্ধ করে দিয়েছে অনেকের হোয়াটসঅ্যাপ। ডাউন ডিটেক্টর-এর তরফে জানানো হয়েছে, বাংলাদেশ, ব্রাজিল, সিঙ্গাপুর এবং আর্জেন্টিনা সহ বিশ্বের বিভিন্ন জায়গায় ফেসবুক ব্যবহারকারীরা সমস্যার সম্মুখীন হয়েছেন। তবে সকলের ক্ষেত্রে এই সমস্যা দেখা দেয়নি।

ফেসবুক এবং ইনস্টাগ্রাম টুইটারে এই সমস্যার কথা স্বীকার করেছে। এখনও কিছু কিছু ব্যবহারকারীর ক্ষেত্রে ডাউন রয়েছে সাইট, লগইন করতে সমস্যা হচ্ছে। ফেসবুকের তরফে জানানো হয়, খুব শীঘ্রই তারা সমস্যার সমাধান করে ফেলবে। এই মুহূর্তে লগইন করতে পারলেও, অনেকেরই আটকে যাচ্ছে বা হ্যাং করছে ফেসবুক স্ক্রীন। একইসঙ্গে ফেসবুক মেসেঞ্জারেও সমস্যা দেখা দিয়েছে। অ্যাপের মাধ্যমে মেসেজ করা যাচ্ছে না বলেও জানিয়েছেন কিছু ব্যবহারকারী। এদিকে মোবাইল অ্যাপ কাজ করলেও ফেসবুক খুলছে না ডেস্কটপে। আবার যাও বা লোড হচ্ছে, কোনও কিছু পোস্ট করা সম্ভব হচ্ছে না।

ফেসবুক টুইট করেছে, “কিছু ব্যবহারকারীর বর্তমানে অ্যাপ্লিকেশন খুলতে সমস্যা হচ্ছে। আমরা যত তাড়াতাড়ি সম্ভব সমস্যা সমাধান করার জন্য কাজ শুরু করেছি।”
তার পরের মূহুর্তেই টুইট করে জানিয়েছে, সমস্যার সূত্রপাত কোথা থেকে তার সন্ধান পাওয়া গেছে। খুব শীঘ্রই তার সমাধান হবে। প্রসঙ্গত, DDoS অ্যাটাকের সঙ্গে সম্পর্কিত নয়।

ইনস্টাগ্রাম থেকেও প্রাথমিকভাবে টুইট করে স্বীকার করা হয় সমস্যার কথা। তারা জানায়, তাদের সার্ভিস টিম কাজে নেমে পড়েছে। ইতিমধ্যে সমস্যার সমাধানও করে ফেলেছে ইনস্টাগ্রাম।

Read the full story in English

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Technology News in Bengali.


Title: Facebook Instagram down: মুখ থুবড়ে পড়েছে ফেসবুক, সুস্থ ইনস্টাগ্রাম

Advertisement