বড় খবর

WhatsApp নিয়ে আসছে দুর্দান্ত ফিচার, জেনে নিন বিস্তারিত

এই ফিচার ইউজারদের কোন থার্ডপার্টি অ্যাপ ব্যবহার না করেই ইমেজকে স্টিকারে কনভার্ট করার সুযোগ দেবে।

‘এন্ড-টু-এন্ড এনক্রিপশনের’ জন্য নয়া ফিচার আনল WhatsApp

WhatsApp ইতিমধ্যেই তার আইওএস এবং অ্যান্ড্রয়েড ইউজারদের নিয়ে এসেছে একাধিক নতুন ফিচার। ফেসবুকের মালিকানাধীন সংস্থা WhatsApp এবার তার ডেস্কটপ সংস্করণেও নতুন এবং অনন্য ফিচার আনতে চলছে। WaBetaInfo তাদের এক রিপোর্টে জানিয়েছে এই মেসেজিং অ্যাপ শীঘ্রই একটি বৈশিষ্ট্য নিয়ে আসতে চলেছে। যার মাধ্যমে ইউজাররা তাদের ছবিগুলিকে স্টিকারে ‘কনভার্ট’ করতে পারবেন।

কীভাবে কাজ করবে নতুন এই ফিচার? জানা গিয়েছে ইউজাররা অ্যাপে কোনও একটি নতুন ছবি আপলোড করলে ক্যাপশন বারের পাশে একটি নতুন স্টিকার আইকন দেখতে পাবেন। আপনি যখন সেই আইকনটি সিলেক্ট করবেন তখন WhatsApp ছবিটিকে স্টিকার আকারে যাকে পাঠাতে চাইছেন, তার কাছে সেন্ড করবে। রিপোর্ট অনুসারে জানা গিয়েছে এটি পাঠানোর পর ইউজাররা সেটি ক্রসচেক করতে পারবেন যে সেটি ইমেজ হিসাবে সেন্ড হয়েছে নাকি স্টিকার আকারে। এখনও এই ফিচারটি পরীক্ষা নিরীক্ষার পর্যায়ে রয়েছে, তবে শীঘ্রইনয়া এই WhatsApp ফিচার তার ডেস্কটপ ইউজারদের জন্য সামনে আনা হবে।

আরও পড়ুন: কতক্ষণ অনলাইন ছিলেন, আড়াল করতে নয়া ফিচার আনছে WhatsApp

বৈশিষ্ট্যটি 2.2137.3 ডেস্কটপ বিটা সংস্করণে উপলব্ধ হবে। WaBetaInfo এক বিবৃতিতে জানিয়েছে, “নয়া এই ফিচার ইউজারদের কোন থার্ডপার্টি অ্যাপ ব্যবহার না করেই ইমেজকে স্টিকারে কনভার্ট করার সুযোগ দেবে, এটি খুবই প্রয়োজনীয় একটি ফিচার। এই মুহূর্তে WhatsApp অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য WhatsApp বিটাতে এই বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে না”।

গত মাসে, WhatsApp তার ডেস্কটপ ভার্সনের জন্য বিটা প্রোগ্রাম চালু করেছিল, ব্যবহারকারীদের নতুন বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করার অনুমতি দিয়েছে। বিটা সংস্করণটি উইন্ডোজ এবং ম্যাকওএস ব্যবহারকারীদের জন্য নিয়ে আসা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral whatsapp new convert image feature

Next Story
iPhone 13 Series: জেনে নিন ভারতে মডেলের দাম, অফার এবং বিক্রি সম্পর্কে বিস্তারিত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com