বড় খবর

মধ্যবিত্তের জন্য দুর্ধর্ষ সেলফি ক্যামেরার ফোন লঞ্চ করল ভিভো

ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসরে চলবে। ৪৫০০ mAh ব্যাটারি ব্যাকআপ রয়েছে এই ফোনে। ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং এর সুবিধা রয়েছে।

লকডাউন এর মাঝেই ভারতে লঞ্চ হল Vivo v19। দুটি ভেরিয়েন্ট এ পাওয়া যাবে এই মডেল। দুটিতেই রয়েছে ৮ জিবি র্যাম। তফাৎ শুধু ইন্টারনাল স্টোরেজে। একটিতে ১২৮ জিবি ও অন্যটিকে ২৫৬ জিবি। ৪ জিবি র্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এর মডেলটির দাম ২৭,৯৯০ টাকা এবং অন্য মডেল অর্থাত্্ ৮ জিবি ও ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজোর দাম ৩১,৯৯০টাকা।

ভিভোর দাবি এই ফোনের ৩২ মেগাপিক্সেলের প্রাইমারি সেলফি ক্যামেরা উন্নত মানের ঝকঝকে ছবি তুলতে সক্ষম এবং ছবিটি হবে নিখুঁত। এছাড়াও সামনে ৮ মেগাপিক্সেল এর সুপারভাইজার সেকেন্ডারি ক্যামেরায় রয়েছে। যাতে রয়েছে (এ আই) আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স অ্যালগরিদম। এই প্রযুক্তির কারণে সেলফি ক্যামেরায় ছবি তোলার সময় যদি কোনভাবে হাত নড়ে যায় তাহলে ডেপথ এফেক্টে কোন সমস্যা আসবেনা। ছবিকে আরও স্পষ্ট করবে। কোম্পানির দাবি ক্যামেরায় স্পষ্ট এবং নিখুঁত ঝাঁ-চকচকে ছবি তুলতে সক্ষম।

Vivo V19

রিয়ার ক্যামেরা অর্থাৎ ফোনের পিছনের ক্যামেরা নিয়ে ভাবনা চিন্তা করেছে সংস্থা। সেলফি ক্যামেরার মতই একই মানের ক্যামেরা রয়েছে ফোনের পিছনের অংশে। মূল ক্যামেরায় রয়েছে ৪৮ মেগাপিক্সেল এবং বাকি তিন ক্যামেরার মধ্যে রয়েছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা।

স্মার্টফোনে রয়েছে ৬.৪৪ ইঞ্চি LIV super AMOLED FHD+ ডিসপ্লে, যার অ্যাসপেক্ট রেশিও ২০:৯। এই স্ক্রিনকে রক্ষা করার জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৬। স্ক্রিনের মধ্যে রয়েছে তিনটি কার্ভ ডিজাইন।

ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসরে চলবে। ৪৫০০ mAh ব্যাটারি ব্যাকআপ রয়েছে এই ফোনে। ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং এর সুবিধা রয়েছে। ৪০ মিনিটে ০ থেকে ৭০ শতাংশ চার্জ সম্পন্ন হয় বলে দাবি কোম্পানির। অনেকক্ষণ ফোন ব্যবহারের পরে ফোন দিতে গরম না হয় সেজন্য ফোনে রয়েছে কপার টিউব লিকুইড কুলিং টেকনোলজি।

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Vivo v19 goes official in india amid lockdown price starts at rs 27990 vivo v19

Next Story
শুধুমাত্র অ্যাপ ও ওয়েবসাইট থেকেই বুক করতে পারবেন ট্রেনের টিকিট, জেনে নিন কীভাবে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com