scorecardresearch

বড় খবর

এপ্রিলেই লঞ্চ হতে চলেছে Vivo X80 সিরিজ? তুঙ্গে জল্পনা

আশা করা হচ্ছে আগামী জুনেই ভারতে লঞ্চ হবে এই সিরিজের নয়া স্মার্ট ফোন।

আশা করা হচ্ছে আগামী জুনেই ভারতে লঞ্চ হবে এই সিরিজের নয়া স্মার্ট ফোন।

২৫ এপ্রিল Vivo লঞ্চ করতে চলেছে ব্র্যান্ডের নয়া দুই স্মার্ট ফোন। জানা গিয়েছে আপাতত সংস্থা এই দুই স্মার্ট ফোন চিনের বাজারে লঞ্চ করবে। তবে খুব সম্প্রতি বিশ্ববাজারে লঞ্চের সম্ভাবনা রয়েছে এই দুই স্মার্ট ফোনের। সংস্থা X80 সিরিজের অধীনে অন্তত দুটি স্মার্ট-ফোন লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এর মধ্যে রয়েছে X80 এবং X80 Pro। এই মুহূর্তে X80 Pro+ লঞ্চ করার বিষয়ে কিছু জানায় নি সংস্থা। ইতিমধ্যেই ফাঁস হয়ে গিয়েছে উভয় মডেলের ফিচার এবং স্পেশিফিকেশন। উভয় মডেলকেই X70 Pro এবং X70 Pro+-এর আপগ্রেড মডেল হিসাবে সামনে আনা হয়েছে।

 Vivo X80, X80 Pro স্পেসিফিকেশন

Vivo X80 সিরিজের উভয় স্মার্ট ফোনেই আমরা দেখতে পাব AMOLED 120Hz রিফ্রেশ রেট সহ ডিসপ্লে। ভ্যানিলা মডেলটি একটি ফুল এইচডি+ রেজোলিউশনের সঙ্গে লঞ্চ করা হবে বলেও জানা গিয়েছে। X80 প্রো মডেলে থাকবে একটি QHD+ LTPO ডিসপ্লে । দুটি ফোনেই থাকবে একটি৬.৭৮-ইঞ্চি E5 AMOLED ডিসপ্লে। Snapdragon 8 Gen 1 SoC প্রসেসর সহ সামনে আনা হবে Vivo X80, অন্যদিকে MediaTek Dimensity 9000 SoC চিপসেট সহ লঞ্চ করা হবে X80 Pro। পাশাপাশি ভ্যানিলা X80 মডেলে থাকবে MediaTek Dimensity 9000 SoC চিপসেট। দুটি স্মার্টফোনেই থাকবে 80W তারযুক্ত ফাস্ট চার্জিং সাপোর্ট। X80 Pro মডেলে থাকবে 4700 mAh ব্যাটারি সঙ্গে থাকবে 50W ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। ভ্যানিলা মডেলটিতে থাকবে 4500 mAh ব্যাটারি।

অপটিক্সের দিক থেকে ভ্যানিলা X80 মডেলে থাকবে একটি ট্রিপল-ক্যামেরা সেটআপ। এটিতে একটি 50MP Sony IMX866 প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ একটি 16MP আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং 2x জুম সহ একটি 12MP পোর্ট্রেট টেলিফটো ক্যামেরা থাকবে৷ অন্যদিকে, Vivo X80 Pro-এ একটি কোয়াড-ক্যামেরা সেটআপ থাকবে।

এতে একটি 50MP Samsung GN5 সেন্সর থাকবে। সেন্সরটি 1/1.3-ইঞ্চি আকারের এবং একটি f/1.57 অ্যাপারচার রয়েছে। প্রাইমারি ক্যামেরার পাশাপাশি, ডিভাইসটিতে একটি 48MP আল্ট্রাওয়াইড ক্যামেরা, 2x জুম সহ একটি 12MP পোর্ট্রেট ক্যামেরা এবং 5x অপটিক্যাল জুম সহ একটি 8MP পেরিস্কোপ ক্যামেরা থাকবে৷ Vivo জানিয়েছে যে X80 সিরিজে Vivo-এর কাস্টম-ডেভেলপ করা V1+ SoC থাকবে। দুটি ফোনই Android 12 বেসড OriginOS Ocean অপারেটিং সিস্টেমে রান করবে। তবে ভারতে কবে এই সিরিজ লঞ্চ করা হবে সেব্যাপারে সংস্থা এখনও কিছু জানায় নি। তবে আশা করা হচ্ছে আগামী জুনেই ভারতে লঞ্চ হবে এই সিরিজের নয়া স্মার্ট ফোন।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Vivo x80 pro specifications leaked launch april