বড় খবর

টুইটারের নয়া ফিচার, এবার মিলবে স্বয়ংক্রিয় ‘ভয়েস টুইট ক্যাপশন’

শুধুমাত্র আই ও এস (IOS) ব্যবহারকারিরাই বর্তমানে এই ভয়েস টুইট ক্যাপশনের সুবিধা পাবেন।

জেনে নিন Twitter Tricks

টুইটারের নতুন ফিচার, ভয়েস টুইটের ক্ষেত্রে এবার থেকে টুইট ব্যবহারকারীরা স্বয়ংক্রিয় ক্যাপশন দেখতে পাবেন। এই মাইক্রো ব্লগিং সাইটে ভয়েস টুইটের ক্ষেত্রে যে ক্যাপশন দেখা যাবে, তা শুধুমাত্র নতুন ভয়েস টুইটের ক্ষেত্রেই পাওয়া যাবে। অর্থাৎ আপনি আগের আসা ভয়েস টুইটের ক্ষেত্রে এই স্বয়ংক্রিয় ক্যাপশন দেখতে পাবেন না।

টুইটার এই স্বয়ংক্রিয় ভয়েস ক্যাপশন ফিচারটি 2020 সালের জুনে প্রথম পরীক্ষামূলক ভাবে বাজারে আনে। তবে বর্তমানে এই পরিষেবা সকলেই পেতে পারেন বলে সংস্থা জানিয়েছে। ক্যাপশন না থাকার কারণে অতীতে ভয়েস টুইট নিয়ে অনেক সমালোচনা হয়েছে। তবে এই নতুন ফিচার আসায় ভয়েস টুইটের ব্যবহার আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। বর্তমানে ইংরাজি, জাপানি,তুর্কি সহ মোট ১১ টি ভাষায় এই পরিষেবার সুবিধা পাওয়া যাবে।

টুইটারের এক শীর্ষ কর্তা, গুরপ্রীত কৌর জানিয়েছেন, টুইটার স্বয়ংক্রিয় ভয়েস টুইট ক্যাপশন পরিষেবা চালু করেছে। আই ও এস (IOS) ব্যবহারকারিরা এখন থেকে এই সুবিধা পাবেন। তিনি বলেন আরও নিখুঁত পরিষেবা পেতে কিছুটা সময় অপেক্ষা করতে হবে।

টুইটারের এই নতুন ফিচারটি শুধুমাত্র আই ও এস (IOS) ব্যবহারকারিরাই বর্তমানে পাবেন। অ্যানড্রয়েড ব্যাবহারকারিরা কবে থেকে এই পরিষেবা পেতে পারেন তা এখনই স্পষ্ট নয়। আপনি যদি আপনার ভয়েস টুইটটিতে ক্যাপশনগুলি দেখতে চান,তবে আপনার সিসি আইকনটিতে (CC Icon) ট্যাপ করা দরকার, যা ভয়েস টুইট উইন্ডোর উপরের-ডানদিকে অবস্থিত।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Voice tweet caption in twitter

Next Story
নোকিয়া নিয়ে এল একগুচ্ছ নতুন ফোনnokia new phone
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com