scorecardresearch

বড় খবর

অ্যাপেলের আসন্ন ইভেন্টে কোন কোন ডিভাইস লঞ্চ হতে পারে, দেখে নিন তালিকা

আইফোন ১৪ সিরিজ সম্ভবত আগামী সেপ্টেম্বরে বাজারে আসতে চলেছে। এই ইভেন্টে আইফোন ১৪ সিরিজ লঞ্চের কোন সম্ভবনা নেই।

২০২২ সালের প্রথম বড় ইভেন্টটি ৮ মার্চ অনলাইনে অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করা হয়েছে টেকজায়ান্ট অ্যাপেলের তরফে।

২০২২ সালের প্রথম বড় ইভেন্টটি ৮ মার্চ অনলাইনে অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করা হয়েছে টেকজায়ান্ট অ্যাপেলের তরফে। সূত্রের খবর এই ইভেন্টের হাত ধরে আসতে চলেছে একগুচ্ছ অ্যাপেল প্রোডাক্ট। তার মধ্যে যেমন রয়েছে আইফোন তেমনই রয়েছে অ্যাপেল আইপ্যাড। এই ইভেন্ট ঘিরে টেকদুনিয়ার প্রত্যাশা তুঙ্গে। একনজরে দেখে নেওয়া যাক কী কী গেজেট এই ইভেন্টের হাত ধরে সামনে আসতে চলেছে।

রিপোর্ট অনুযায়ী, এই ইভেন্টে Apple iPhone SE 3 এর ঘোষণা প্রায় নিশ্চিত। Apple এই ইভেন্টে iPhone SE-এর থার্ড জেনারেশন ঘোষণা করার কথা। ফোনটি iPhone SE 3 নামে আসতে চলেছে। বাজেট ফ্রেন্ডলি iPhone SE ফোনটিতে থাকবে Apple এর লেটেস্ট A15 CPU চিপ। এটি হবে প্রথম 5G iPhone SE। এটি টাচ আইডি ফিচার সহ বর্তমান iPhone SE-এর মতো প্রায় একই ধরনের ডিজাইনের সঙ্গেই সামনে আসবে। iPhone SE 3 স্মার্টফোনটি চলতি বছরের সবচেয়ে কম দামের iPhone হতে চলেছে।  

এই ইভেন্টের হাত ধরেই আসতে পারে নতুন iPad Air ট্যাবলেট। নতুন Apple iPad Air ট্যাবলেটটি A15 Bionic চিপ এর সাহায্যে চলতে পারে৷ গুজব অনুসারে iPad Air ট্যাবলেটটি সেন্টার স্টেজ সাপোর্ট সহ একটি 12-মেগাপিক্সেল ফেস-টাইম HD ক্যামেরার সঙ্গে আসতে পারে। এটি ২০২২ এর সবচেয়ে এফোর্ডেবল iPad হতে চলেছে।

Macbook Air লঞ্চের সম্ভবনাও রয়েছে এই ইভেন্টের হাত ধরেই। লেটেস্ট Macbook Air আকর্ষণীয় রি-ডিজাইন এবং নতুন রঙে আসতে পারে। রিপোর্ট অনুযায়ী, আপকামিং MacBook Air ডিভাইসটি Apple এর নিজস্ব চিপে চলা সবচেয়ে কম খরচের Macbook হতে চলেছে।

গুজব অনুযায়ী, লেটেস্ট Mac mini এর ডিজাইনের আমুল পরিবর্তন দেখা যাবে এই ইভেন্টের মাধ্যমেই। Apple Insider এর মতে, যদিও Apple একই স্কোয়ার পাক শেপ বজায় রাখতে পারে, তবে Mac Mini এর ডিজাইনে সার্কেল বেসের পরিবর্তে রাবার ফুট সহ একটি মেটাল রিম এবং একটি পলিকার্বোনেট টপ থাকতে পারে। M1 Pro এবং M1 Max চিপগুলির সঙ্গে Mac Mini এর পারফরম্যান্স আপগ্রেডও দেখা যেতে পারে৷

তবে অনেকেই ধারণা করেছিলেন এই ইভেন্টের হাত ধরে অ্যাপেল লঞ্চ করতে চলেছে iPhone 14 সিরিজ তাদের জানিয়ে রাখা ভাল যে iPhone 14 সিরিজ সম্ভবত আগামী সেপ্টেম্বরে বাজারে আসতে চলেছে। এই ইভেন্টে iPhone 14 সিরিজ লঞ্চের কোন সম্ভবনা নেই। সেই সঙ্গে Apple এর এই ইভেন্টে নতুন MacBook Pro, iMacs এবং AirPods লঞ্চ করার সম্ভাবনাও নেই। Apple গত বছরের সেপ্টেম্বরে, নিজস্ব প্রসেসরে চালিত লেটেস্ট Macbook Pro ল্যাপটপ লঞ্চ করেছিল।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: What apple march 8 launch event invite hints at