আপকামিং ফিচারে নিতে পারবেন না হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট

ইউজারের অভিজ্ঞতাকে আরও উন্নত করতে চায় হোয়াটসঅ্যাপ। একইসঙ্গে যাতে আরও কিছুক্ষণ সময় হোয়াটসঅ্যাপে কাটায় তারা, তারও বন্দবস্ত করতে ব্যস্ত এই মার্কিন সংস্থা।

By: New Delhi  Published: Apr 17, 2019, 2:48:28 PM

অ্যান্ড্রয়েডে ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন অন রাখলে, হোয়াটস‌অ্যাপ চ্যাটের স্ক্রিনশট নেওয়া যাবে না। এমনই এক ফিচার আনতে চলেছে এই মার্কিন জায়েন্ট সংস্থা। সম্প্রতি এখনও পরীক্ষানিরীক্ষার অধীনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন।

WABetainfo,প্রকাশিত খবর অনুযায়ী কেউ ফিচার এনেবেল করে রাখলে, ওই অবস্থায় কোনও চ্যাটের স্ক্রিনশট নেওয়া যাবে না। তবে এটা যদি আপনার ফোনে চালু থাকে, তবেই আপনি স্ক্রিনশট নেওয়া বন্ধ করতে পারেন। যিনি মেসেজ পাচ্ছেন, তিনি যদি অন না রাখেন তবে চাইলেই স্ত্রিনশট নিতে পারবেন।

এছাড়া স্টিকার ব্যবহারের ক্ষেত্রে আসতে চলেছে দুটি বিভাগ “Favourites” এবং “Category”। যার ফলে সহজেই খুঁজে বের করতে পারবেন পছন্দের বা অতিব্যবহৃত স্টিকার।

আরও পড়ুন: অশ্লীলতার দায়ে বন্ধ ‘টিকটক’ , সংস্কৃতিকে রক্ষা করতে পদক্ষেপ মোদী সরকারের

ইউজারের অভিজ্ঞতাকে আরও উন্নত করতে চায় হোয়াটসঅ্যাপ। একইসঙ্গে যাতে আরও কিছুক্ষণ সময় হোয়াটসঅ্যাপে কাটায় তারা, তারও বন্দবস্ত করতে ব্যস্ত এই মার্কিন সংস্থা।

গত বছর অক্টোবর মাসে জানা গিয়েছিল, ‘ভ্যাকেশান মোড’ আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। কিন্তু হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ‘ভ্যাকেশন মোড’ নয়, ‘ইগনোর আর্কাইভ চ্যাট’ নিয়ে আসতে চলেছে তারা। অপ্রয়োজনীয় মেসেজের হাত থেকে রেহাই দেবে হোয়াটসঅ্যাপের আপকামিং নয়া ফিচার। সদ্য অ্যান্ড্রয়েড বিটা ২.১৯.১০১ ভার্সনে দেখা মিলেছে ‘ইগনোর আর্কাইভ চ্যাটে’র। তবে এখনও পরীক্ষানিরীক্ষার অধীনে রয়েছে এই ফিচার।

সাধারণত হোয়াটসঅ্যাপে কোনও চ্যাট আর্কাইভে পাঠিয়ে দিলে তা উইন্ডোতে দেখা যায় না। কিন্তু যদি সেই চ্যাটে নতুন মেসেজ আসে, তাহলে পুনরায় তা উঠে আসে হোয়াটস‌অ্যাপের চ্যাট উইন্ডোতে। ‘ইগনোর আর্কাইভ চ্যাট’ ফিচার অন রাখলে, না চাইলে মুখ দর্শন করতে হবে না অপ্রয়োজনীয় মেসেজের।

সর্বশেষ বিটা ভার্সনের আপডেটে, গ্রুপে ‘ফ্রিকোয়েন্টলি ফরওয়ার্ডেড মেসেজ’এ লাগাম টানেছে। পাশাপাশি একইসঙ্গে ৩০ টি অডিও ফাইল একইসঙ্গে পাঠানোর অনুমতি দিয়েছে হোয়াটস‌অ্যাপ।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook


Title: WhatsApp new feature to block chat screenshots : আপকামিং ফিচারে নিতে পারবেন না হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশটস্ক্রিনশট

Advertisement