রোমাঞ্চকর ফিচারে সেজে উঠছে হোয়াটসঅ্যাপের অন্দরমহল

"স্টিকার হ'ল হোয়াটসঅ্যাপে দ্রুত কথোপকথন সেরে ফেলার উপায়গুলির মধ্যে একটি, প্রতিদিন কোটি কোটি স্টিকার লেনদেন করে থাকে ইউজাররা। কাজেই আরও নতুন মজাদার এবং উদ্বেগজনক নতুন অ্যানিমেটেড স্টিকার তৈরি করছে হোয়াটসঅ্যাপ। "

By: Sneha Saha
Edited By: Arunima Karmakar Kolkata  Updated: July 2, 2020, 03:38:39 PM

হোয়াটসঅ্যাপ আজ ব্যবহারকারীদের জন্য বেশ কয়েকটি নতুন ফিচার প্রকাশ করেছে। ফিচারগুলির মধ্যে রয়েছে অ্যানিমেটেড স্টিকার, ওয়েবের জন্য হোয়াটসঅ্যাপ ডার্ক মোড, কিউআর কোড, কাইওএসের স্থিতি এবং গ্রুপ ভিডিও কলগুলির উন্নতি। ফেসবুকের মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি নিশ্চিত করেছে যে এই সমস্ত ফিচারগুলি আগামী সপ্তাহে ভারতের ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে।

মেসেজিং অ্যাপে কিছুক্ষণের জন্য অ্যানিমেটেড স্টিকারগুলি নড়াচড়া করবে। এমনই ফিচারে কাজ করছে সংস্থা। অ্যানিমেটেড স্টিকারের ফিচার ইতিমধ্যে আনুষ্ঠানিকভাবে চালু হয়েছে এবং শীঘ্রই ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবে এই ফিচার।

হোয়াটসঅ্যাপ স্টিকারগুলি ইতিমধ্যে বছরের পর বছর ধরে ব্যবহারকারীরা উপলব্ধ। এখন সেই স্টিকার গুলিই অ্যানিমেশনে মোরা থাকবে। মেসেজের অভিজ্ঞতাকে আগের চেয়ে আরও ভাল উন্নত করতে সদা ব্যস্ত হোয়াটসঅ্যাপ। বিশেষত এই সময়ে যখন বেশিরভাগ মানুষ তাদের প্রিয়জনের সঙ্গে যোগাযোগ রাখতে এই প্ল্যাটফর্মকে বেশি ব্যবহার করছে।

অ্যানিমেটেড স্টিকার ঘোষণার মাধ্যমে হোয়াটসঅ্যাপ একটি ইমেল বিবৃতিতে বলেছে, “স্টিকার হ’ল হোয়াটসঅ্যাপে দ্রুত কথোপকথন সেরে ফেলার উপায়গুলির মধ্যে একটি, প্রতিদিন কোটি কোটি স্টিকার লেনদেন করে থাকে ইউজাররা। কাজেই আরও নতুন মজাদার এবং উদ্বেগজনক নতুন অ্যানিমেটেড স্টিকার তৈরি করছে হোয়াটসঅ্যাপ। ”

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য আলোচিত কিউআর কোড ফিচারের কথা ঘোষণা করেছে। এই ফিচারের সঙ্গে মেসেজিং প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের একটি নতুন পরিচিতি যুক্ত করল। ফিচারটি আগামী সপ্তাহে পাওয়া যাবে।

এই বছরের শুরুর দিকে হোয়াটসঅ্যাপ মোবাইল অ্যাপের জন্য ডার্ক মোড চালু করেছে। প্ল্যাটফর্মটি এখন ওয়েব ব্যবহারকারীদের জন্য ডার্ক মোড নিয়ে আসে। ব্যবহারকারীরা বর্তমানে বাড়ি থেকে কাজ করছেন কাজেই ডেস্কটপ থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারের প্রবণতা বেড়েছে। তাই, ডেক্সটপ হোয়াটসঅ্যাপ মোডে নিয়ে এসেছে এই ফিচার।

হোয়াটসঅ্যাপ ভিডিও কলে একসঙ্গে আটজন কথা বলতে পারবেন।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Whatsapp animated stickers dark mode for web qr codes available for all

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X