আপনাকে করোনার থেকে বাঁচাতে নয়া উদ্যোগে হোয়াটসঅ্যাপ

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে থাকবে বিভিন্ন পরামর্শ। সর্বক্ষণ সচেতন করা হবে ইউজারদের।

By: Kolkata  Updated: March 18, 2020, 08:00:37 PM

হোয়াটসঅ্যাপকে সম্প্রতি করোনা ভাইরাস তথ্য কেন্দ্র হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লুএইচও)। একইসঙ্গে হোয়াটসঅ্যাপের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে ইউনাইটেড নেশন চিল্ড্রেন ফান্ড (UNICEF) ও ইউনাইটেড নেশন ডেভলপমেন্ট পোগ্রাম (UNDP)। কাজেই, ফেসবুকের মালিকানাধীন মেসেজিং অ্যাপ্লিকেশনটিতে অতিমারী সম্পর্কে যথাযথ তথ্য দেবে।

ব্যবহারকারীদের সঠিক তথ্য দেওয়ার জন্য হোয়াটসঅ্যাপ তার নতুন আপডেটে নতুন ফিচার নিয়ে এসেছে। ফেসবুক এবং ইনস্টাগ্রাম ইতিমধ্যে করোনা ভাইরাস সম্পর্কিত ভুল তথ্য রোধে পদক্ষেপ করছে।

আরও পড়ুন:করোনা ভাইরাস চ্যালেঞ্জ, জিভ দিয়ে স্পর্শ করতে হবে বিমানের কমোড!

হোয়াটসঅ্যাপের শীর্ষকর্তা একটি বিবৃতি মারফত জানিয়েছেন, “আমরা জানি সঙ্কটের সময়ে শুধুমাত্র হোয়াটসঅ্যাপ মারফত আমাদের ব্যবহারকারীদের কাছে চটজলদি পৌঁছানো সম্ভব। আমরা একটি সাধারণ সংস্থা সরবরাহ করতে চেয়েছি যার মাধ্যমে একটা নির্দিষ্ট সময়ে একাধিক মানুষের সঙ্গে যোগাযোগ করা সম্ভব। আমরা হোয়াটসঅ্যাপে আপডেট নিয়ে এসে বিশ্বজুড়ে স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে সরাসরি কাজ চালিয়ে যাব।”

কী এই হোয়াটসঅ্যাপ করোনাভাইরাস ইনফর্মেশন হাব?

হোয়াটসঅ্যাপের করোনাভাইরাস তথ্য কেন্দ্র বিভিন্ন সম্প্রদায়ের মানুষকে স্বাস্থ্য সুরক্ষা সম্পর্কে তথ্য সরবরাহ করবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে থাকবে বিভিন্ন পরামর্শ। সর্বক্ষণ সচেতন করা হবে ইউজারদের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Whatsapp announces dedicated coronavirus information hub heres what this means

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X