আপনার চ্যাট বক্সের গোপনীয়তা রক্ষা করতে হোয়াটসঅ্যাপে এখন ফিঙ্গারপ্রিণ্ট লক

কড়া নিরাপত্তায় মুড়ে ফেলার চেষ্টা করা হচ্ছে হোয়াটসঅ্যাপের অন্দরমহল। যার চাবিকাঠি থাকবে আপনার কাছে।

By: Kolkata  Published: August 15, 2019, 4:35:02 PM

সম্প্রতি আপনার চ্যাটবক্সের গোপনীয়তা রক্ষা করার গুরু দায়িত্ব নিয়েছে হোয়াটসঅ্যাপ। আপনার ফোনে আপনার অজান্তে কেউ ঢুকে পড়লেও খুলতে পারবে না হোয়াটসঅ্যাপের চ্যাট বক্স। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলার চেষ্টা করা হচ্ছে হোয়াটসঅ্যাপের অন্দরমহল। যার চাবিকাঠি থাকবে আপনার কাছে।

অবশেষে ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে চ্যাট সুরক্ষিত রাখার ব্যবস্থা নিয়ে এল হোয়াটসঅ্যাপ। অর্থাৎ চ্যাটে ঢুকতে গেলে পার করতে হবে ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’। যারা WABetaInfo-র হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তাঁদের অ্যান্ড্রয়েড ২.১৯.৩ বিটা ভার্সনের অপারেটিং সিস্টেমেই পাওয়া যাচ্ছে এই ফিচার।

কি ভাবে পাবেন ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’?

হোয়াটসঅ্যাপ সেটিংসে পৌঁছে অ্যাকাউন্টের যে প্রাইভেসি অপশন আছে, সেখানে ক্লিক করলে সমস্ত অপশনের নীচে থাকবে ফিঙ্গারপ্রিন্ট অপশন। চেক বক্সে ক্লিক করলে আপনার আঙুলের ছাপ নথিভুক্ত করতে হবে।

ইতিমধ্যেই আইওএস অপারেটিং সিস্টেমের ডিভাইসে এই ফিচার রয়েছে। এবার অ্যানড্রয়েড বিটা ভার্সানে এই ফিচার পাওয়া যাবে। অ্যানড্রয়েড বিটার আপডেটেড ভার্সনে এই ফিচার ব্যবহার করা যাবে।

সেটিংস এ গিয়ে গ্রাহককে এই ফিচার চালু করতে হবে। যার ফলে যেকোনো চ্যাটে প্রবেশ করতে গেলেই সুরক্ষার অতিরিক্ত স্টেপ পার করতে হবে। গ্রাহক চাইলে অবশ্য এই ফিচার বন্ধ করে রাখা যাবে।

কীভাবে ব্যবহার করবেন?

সেটিংসে ঢুকে অ্যাকাউন্টে ক্লিক করে প্রাইভেসিতে ক্লিক করে ফিঙ্গারপ্রিণ্ট লক অন করতে হবে। এই অপশন চালু করলে ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’এর মাধ্যমে খুলতে হবে চ্যাট বক্স। বিটা ভার্সনের পর খুব শীঘ্রই আপনার অ্যান্ড্রয়েড সিরিজে চলে আসবে এই ফিচার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Whatsapp brings fingerprint lock feature to android

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং