scorecardresearch

বড় খবর

ল্যান্ডলাইন জামানা কি ফিরতে পারে হোয়াটসঅ্যাপের হাত ধরে?

হোয়াটসঅ্যাপ ফোনে ইনস্টল করতে প্রয়োজন শুধুমাত্র আপনার ফোন নম্বরের, তাহলে ল্যান্ডলাইন নম্বর নয় কেন ? নিশ্চয়ই ভাবছেন, তা কী করে সম্ভব?

ল্যান্ডলাইন জামানা কি ফিরতে পারে হোয়াটসঅ্যাপের হাত ধরে?
হোয়াটসঅ্যাপে ব্যাবহার করুন ল্যান্ডলাইন নম্বর

ল্যান্ডলাইন জামানাকে কতটা ফেরানো যাবে তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। এখনও কিন্তু জীবন্ত লোকেশন কোড ছাড়া আট সংখ্যার ল্যান্ডলাইন নম্বর। যা বর্তমানে অত্যাধুনিক হোয়াটসঅ্যাপে ব্যবহারযোগ্য।

হোয়াটসঅ্যাপ ফোনে ইনস্টল করতে প্রয়োজন শুধুমাত্র আপনার ফোন নম্বরের, তাহলে ল্যান্ডলাইন নম্বর নয় কেন ? নিশ্চয়ই ভাবছেন, তা কী করে সম্ভব? মোবাইল ফোনে আসা ওটিপি ল্যান্ডলাইন মাধ্যমে পাওয়া যাবে কীভাবে? আমরা কথা বলছি হোয়াটসঅ্যাপের বিজনেস ভার্সন সম্পর্কে। যেখানে মোবাইল নম্বর না দিতে পারলেও আপনার ল্যান্ডলাইন নম্বর কার্যকর হবে।

উল্লেখ্য, হোয়াটসঅ্যাপ বিজনেস সাইন আপ করার ক্ষেত্রেই শুধুমাত্র ল্যান্ডলাইন নম্বর কার্যকর হবে, হোয়াটস‌‌অ্যাপের রোজকার সাধারণ অ্যাপে তা কখনই সম্ভব না।

জেনে নিন কেমন করে ল্যান্ডলাইন নম্বর ব্যবহার করবেন হোয়াটস‌অ্যাপে ?

গুগল প্লে থেকে ডাউনলোড করুন হোয়াটস‌‌অ্যাপ বিজনেস। ইনস্টল করার সময় প্রথমে রাজ্যের ফোন নম্বরের কোডটি সিলেক্ট করে নিন, তারপর ল্যান্ডলাইন নম্বরটি নথিভুক্ত করুন। এরপর ভ্যারিফিকেশনের জন্য যে ওটিপি আসবে সেক্ষেত্রে ‘Call me’ অপশন বেছে নিন। ফোন করে হোয়াটসঅ্যাপ থেকে জানিয়ে দেওয়া হবে ওটিপি। সেটি যথা স্থানে নথিভুক্ত করুন। তারপরে নাম, ছবি আপডেট করে নিন। ব্যাস শুরু করে দিন আপনার ব্যবসা সংক্রান্ত চ্যাট।

এখন প্রশ্ন হোয়াটসঅ্যাপের বহু প্রচলিত অ্যাপটিতে কেন এই সুবিধা নেই? মোবাইল নম্বরের সঙ্গে আমরা রিচার্জে ডেটা, ফ্রি এসএমএস, আনলিমিটেড ভয়েসকল পেয়ে থাকি। যা ল্যান্ডলাইনের ক্ষেত্রে ব্যবহার করা যায় না। সেক্ষেত্রে ল্যান্ডলাইন নম্বর ব্যবহারে কোনও লাভ পাবে না গ্রাহকরা। পাশাপাশি খরচ বেড়ে যাবে। সাম্প্রতিক পরিসংখ্যানগুলি দেখায় যে দেশের মোবাইল ব্যবহারকারীদের সংখ্যা ল্যান্ডলাইন গ্রাহকদের চেয়ে অনেক বেশি।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp business uses landline number how to use