scorecardresearch

বড় খবর

WhatsApp-এর নয়া আপডেট, একাধিক স্মার্ট ফোনে ব্যবহার করা যাবে একটিই অ্যাকাউন্ট

আশা করা হচ্ছে খুব সম্প্রতি নতুন এই ফিচার নিয়ে হাজির হতে চলেছে WhatsApp

২ জিবি পর্যন্ত মিডিয়া ফাইল শেয়ার করুন WhatsApp-এ, সামনে এল নয়া ফিচার

আমরা দেখেছি হোয়াটসঅ্যাপ গত মাসে অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের জন্য মাল্টি-ডিভাইস সাপোর্ট ফিচার সামনে এনেছে যা ইউজারদের তাদের ফোনে সক্রিয় ইন্টারনেট সংযোগের প্রয়োজন ছাড়াই চারটি পিসি এবং একটি স্মার্টফোন থেকে তাদের WhatsApp অ্যাকাউন্টে লগ ইন করার সুযোগ দেয়।

WABetaInfo রিপোর্ট অনুসারে জানা গেছে যে WhatsApp শীঘ্রই একটি বৈশিষ্ট্য সামনে আনতে চলেছে যা তাদের প্রাইমারি WhatsApp নম্বরের জন্য অন্য একটি স্মার্টফোনকে লিঙ্ক করার অনুমতি দেবে।

অ্যান্ড্রয়েড 2.22.10.13-এর জন্য WhatsApp বিটাতে বৈশিষ্ট্যটি দেখা গেছে, এইভাবে স্মার্টফোনে WhatsApp মাল্টি-ডিভাইসের ফিচার বাড়িয়ে চলেছে। এটি মেসেজিং অ্যাপের একটি অত্যন্ত প্রয়োজনীয় ফিচার।

এই নতুন ফিচারের সপক্ষে একটি স্ক্রিনশটও সামনে এসেছে, যাতে একাধিক ফোনে একই অ্যাকাউন্ট খোলার বিকল্প দেখা যায়। বলা হচ্ছে, নতুন আপডেটের পর হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ডিভাইসটিকে ‘কম্প্যানিয়ন’ হিসাবে রেজিস্টার করার একটি বিকল্প পাবেন, যেটিতে ক্লিক করে আপনি অন্যান্য ফোনেও একই অ্যাকাউন্ট খুলতে সক্ষম হবেন।

সেক্ষেত্রে অন্য ফোনে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলতে প্রাইমারি হ্যান্ডসেটের মাধ্যমে একটি কিউআর (QR) কোড স্ক্যান করতে হবে। এতে, পরে ইউজাররা প্রাইমারি ফোন ছাড়া অন্য ফোন বা ট্যাবলেটে সেই অ্যাকাউন্টে লগইন করার সুযোগ পাবেন। যদিও এই ফিচারটি কবে সামনে আসতে চলেছে সে ব্যাপারে কোন তথ্য পাওয়া যায়নি। তবে আশা করা হচ্ছে খুব সম্প্রতি নতুন এই ফিচার নিয়ে হাজির হতে চলেছে WhatsApp

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp could soon allow you to use one account on multiple phones