scorecardresearch

একসঙ্গে আট জনের সঙ্গে ভিডিও কল করা যাবে হোয়াটসঅ্যাপে

অবশেষে সংস্থা জনসাধারণের কথা শুনে পরবর্তী আপডেটের সঙ্গে একটি গ্রুপ কলে অংশগ্রহণকারীদের সংখ্যা আটটি করার পরিকল্পনা করেছে।

একসঙ্গে আট জনের সঙ্গে ভিডিও কল করা যাবে হোয়াটসঅ্যাপে

হোয়াটসঅ্যাপ বর্তমানে তার প্ল্যাটফর্মে একটি অডিও ও ভিডিও কলে কেবলমাত্র চার জনকে যোগদান করার অনুমতি দেয়। তবে, কোভিড -১৯ এর প্রকোপ বাড়ার পর থেকে ভিডিও বা ভয়েস কল করতে ইচ্ছুক ব্যক্তিরা যোগাযোগের জন্য বা অফিসিয়াল কাজের জন্য একে অপরকে কল করতে হোয়াটসঅ্যাপ প্ল্যাটফর্ম ছেড়ে অন্য প্ল্যাটফর্ম ব্যবহার করা শুরু করেছে। তাই হোয়াটসঅ্যাপ তার ভিডিও কল আপডেট করার প্রচেষ্টা চালাচ্ছে।

বহু ইউজার অভিযোগ করেছেন, চারজনের সীমাবন্ধাতার কারণে তারা জুম, গুগল মেট, মাইক্রোসফ্ট টিমসের মতো আরও অন্যান্য অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে এবং ব্যবহার করতে বাধ্য হয়েছেন। WABetaInfo এর একটি প্রতিবেদন অনুসারে, অবশেষে সংস্থা জনসাধারণের কথা শুনে পরবর্তী আপডেটের সঙ্গে একটি গ্রুপ কলে অংশগ্রহণকারীদের সংখ্যা আটটি করার পরিকল্পনা করেছে।

এছাড়া, বর্তমানে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা একবারে একটি ডিভাইসে তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন। আপনি অন্য ডিভাইসে লগইন করার সঙ্গে সঙ্গে প্রথমটি স্বয়ংক্রিয়ভাবে লগ আউট হয়ে যায়। ম্যাসেজিং প্ল্যাটফর্মটি এখন এমন একটি ফিচার নিয়ে কাজ করছে যা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের জন্য একাধিক ডিভাইসে সাপোর্ট করবে। মাল্টি-ডিভাইস সাপোর্ট ফিচারটি তাদের জন্য কার্যকর হবে যারা একাধিক ফোন ব্যবহার করেন বা তাদের হোয়াইটসঅ্যাপ অ্যাকাউন্টটি তাদের নিজস্ব ডিভাইসগুলিতে ব্যবহার করতে চান।

হোয়াটসঅ্যাপ ওয়েব আপনার ফোনের এক্সটেনশন হিসাবে কাজ করে এবং আপনাকে ডেস্কটপে আপনার বার্তা এবং চ্যাটগুলি অ্যাক্সেস করার অনুমতি দেয়। তবে, আপনি কেবল তখনই এটি ব্যবহার করতে পারবেন যখন আপনার ফোনটি চলমান থাকবে এবং ইন্টারনেটে সংযুক্ত থাকে। WABetaInfo অনুসারে, মেসেজিং প্ল্যাটফর্মটি ইউনিভার্সাল উইন্ডোজ প্ল্যাটফর্ম (ইউডাব্লুপি) তৈরি করছে যা আগামীদিনে ফোন বন্ধ থাকা অবস্থায়ও কাজ করবে।

Read the full in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp could soon let you group voice video call 8 people at a time