হোয়াটসঅ্যাপের নতুন আপডেটে ডিলিট করা মেসেজ ফিরে পেতে পারেন আপনি

আপনার ভুল করে ডিলিট হয়ে যাওয়া মেসেজটি ফেরত পেতে চান? তার জন্য রইল উপায়।

By: Kolkata  Updated: April 16, 2018, 01:38:32 PM

হোয়াটসঅ্যাপের নতুন আপডেট করলেই এবার  মেসেজিং এর পাশাপাশি পাবেন আরও অত্যাধুনিক ফিচার । কিছুদিন আগে হোয়াটসঅ্যাপ একটি নতুন আপডেটের মাধ্যমে ব্যক্তিগত মেসেজ ডিলিট করার অপশন দিয়েছে। এই নতুন ফিচারের মাধ্যমে  সহজেই আপনি বন্ধুকে ভুলবশত পাঠানো মেসেজ ডিলিট করে ফেলতে পারেন। কিন্তু এবার  তাড়াহুড়োতে ভুলবশত কোন মেসেজ ডিলিট হয়ে যাবার পর সেটি ফিরে পেতেও পারবেন। তার জন্য হোয়াটসঅ্যাপ নিয়ে আসছে  আরেকটি নতুন ফিচার। এই সুবিধাটি আপাতত হোয়াটসঅ্যাপ বিটাতে পাবেন। সেজন্য  হোয়াটসঅ্যাপ সার্ভার থেকেই আপনাকে ডাউনলোড করতে হবে ডিলিট মিডিয়া। নতুন এই ফিচারটি হোয়াটসঅ্যাপ ব্যাবহার আরও সহজ করে তুলবে বলেই আশা করা যায়।

একজন ব্যবহারকারী এই ডিলিট মিডিয়া ডাউনলোড করলে রাতারাতি হোয়াটসঅ্যাপ থেকে মুছে ফেলা মেসেজ বা কোনো ফাইল  ফিরে পাবেন। বর্তমানে এই ফিচারটি আরও হ্যান্ডি করে তুলবে হোয়াটসঅ্যাপকে, এমনটাই আশা করা যায়।

আসলে হোয়াটসঅ্যাপ থেকে আপনি কোন ফাইল বা মেসেজ ডিলিট করলেও তা কোম্পানীর সার্ভারে আরও বেশ কিছুদিন থেকে যায়। নতুন এই ফিচারটি সেই সার্ভার থেকেই আপনার ডিলিট করা মেসেজটি পুনরুদ্ধার করবে।

আরও পড়ুন : হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সাবধান, এই ভার্সনটি থেকে দুরে থাকুন

কিছুদিন আগে হোয়াটসঅ্যাপে বেশ কিছু মিসটেরিযাস বাগ ছিল। নতুন এই আপডেটটি সেই সমস্ত বাগগুলি ও ফিক্স করেছে বলেই জানা গেছে। গত ১২ এপ্রিল এই নতুন আপডেটটি রিলিজ করেছে কোম্পানি।

বর্তমানে এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উপলব্ধ।  আইফোন ব্যবহারকারীদের আরও বেশ  কিছুদিন অপেক্ষা করতে হবে নতুন আপডেটটি পেতে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Whatsapp delete message new update

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং