বড় খবর

ব্যাকগ্রাউন্ডে শোনা যাবে ভয়েস মেসেজ, নয়া ফিচার নিয়ে এল WhatsApp

এমনই অভিনব ফিচার আনছে মেটা মালিকাধীন WhatsApp

ব্যাকগ্রাউন্ডে শোনা যাবে ভয়েস মেসেজ, নয়া ফিচার নিয়ে এল WhatsApp

ব্যবহারকারীদের জন্য সুখবর! WhatsApp নিয়ে আসতে চলেছে নয়া ফিচার। এবার আর চ্যাট খুলে ভয়েস মেসেজ শুন্তে হবে না। চ্যাট চলাকালীন কোন ভয়েস মেসেজ আসলে আপনি অনায়াসেই সেটি শুনতে পাবেন। এমনই অভিনব ফিচার আনছে মেটা মালিকাধীন WhatsApp

WhatsApp (হোয়াটসঅ্যাপ)-এর বিশ্বব্যাপী জনপ্রিয়তার কথা আমাদের কারোরই অজানা নয়, যার অন্যতম মূল কারণ হল প্ল্যাটফর্মটিতে উপলব্ধ একাধিক কার্যকর ও মজাদার ফিচার। আর চিরাচরিত রীতি অনুযায়ী নতুন বছরেও বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি নিত্যনতুন ফিচার আনার ধারা অব্যাহত রেখেছে। এবার সংস্থাটি ভয়েস মেসেজকে কেন্দ্র করে একটি নতুন ফিচার রোলআউট করার পরিকল্পনা করেছে।

ভয়েস মেসেজ শুনতে চাইলে আপনাকে সংশ্লিষ্ট ব্যক্তির চ্যাটবক্সটি ওপেন করে রেখে তবেই কিন্তু সেই ভয়েস মেসেজটি শুনতে হবে। কোনো কারণে আপনি যদি ওই ব্যক্তির চ্যাটবক্স থেকে বেরিয়ে যান, তাহলে কিন্তু আপনি আর সেই ভয়েস মেসেজটি শুনতে পারবেন না। কিন্তু এবার এই সমস্যা দূর করতেই হোয়াটসঅ্যাপ একটি নতুন ফিচার নিয়ে হাজির হতে চলেছে। অর্থাৎ, এখন কারোর পাঠানো ভয়েস মেসেজ শোনার জন্য আর সেই সংশ্লিষ্ট ব্যক্তির চ্যাটবক্স ওপেন করে রাখতে হবে না। কোনো ভয়েস মেসেজ আসলে আপনি হোয়াটসঅ্যাপে অন্য কারোর সঙ্গে চ্যাট করতে করতেও সেটি শুনতে পারবেন।

WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, WhatsApp iOS-এর পাশাপাশি WhatsApp Business iOS-এও এই গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ার ফিচারটিকে নিয়ে আসার জন্য কাজ চালিয়ে যাওয়া হচ্ছে। হোয়াটসঅ্যাপ, iOS-এ গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ারের বিটা টেস্টিং শুরু করেছে, যাতে কিছু iPhone ব্যবহারকারী এক চ্যাট থেকে অন্য চ্যাটে স্যুইচ করলেও আগের চ্যাটের ভয়েস মেসেজগুলি শুনতে পান।

WABetaInfo আরও জানিয়েছে যে, আইওএস বিটা ভার্সন ২২.১.৭২-এ হোয়াটসঅ্যাপ কিছু ব্যবহারকারীর জন্য গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ার চালু করেছে। কয়েকজন বিটা টেস্টার Twitter-এ এর উপস্থিতির কথা জানিয়েছেন। আইওএস ভার্সন ২২.১.৭২-এ হোয়াটসঅ্যাপ বিজনেসের কিছু বিটা টেস্টারের কাছেও এই ফিচারটি চালু হবে বলেও জানা গেছে। তবে সমস্ত বিটা টেস্টার এই মুহূর্তে ফিচারটি টেস্ট করতে পারবেন না, এবং ধীরে ধীরে Android প্ল্যাটফর্মের জন্যও এই ফিচারটিকে নিয়ে আসা হবে।

WABetaInfo আসন্ন ফিচারটির সম্পর্কে কিছুটা স্পষ্ট ধারণা দেওয়ার জন্য একটি স্ক্রিনশট শেয়ার করেছে। স্ক্রিনশট অনুযায়ী, গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ারটিকে স্ক্রিনের শীর্ষে দেখা যাবে, এবং ব্যবহারকারীরা এক চ্যাট থেকে অন্য চ্যাটে স্যুইচ করার সময় আগের চ্যাটের ভয়েস মেসেজগুলি শুনতে পাবেন।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Whatsapp feature may soon let you play voice message in the background

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com