বড় খবর

আগামী সপ্তাহ থেকে আটজনের সঙ্গে ভিডিও কল করুন হোয়াটসঅ্যাপে

এই বাজারে টিকে থাকতে হোয়াটসঅ্যাপ নিজেকে আপডেট করার জন্য উঠে পরে লেগেছে।

করোন ভাইরাসের কারণে বেড়েছে হোয়াটসঅ্যাপ ব্যবহার। ভিডিও অডিও কল, চ্যাটের জন্য প্রতিমুহূর্তে সক্রিয় কয়েক কোটি ইউজার। কিন্তু, ভিডিও কলের ক্ষেত্রে দেখা গিয়েছে ইউজার অন্য প্ল্যাটফর্ম ব্যবহার করছে। কারণ, চার জনের বেশি ইউজার ভিডিও কলে অংশগ্রহণ করতে পারে না। তবে সম্প্রতি আপডেট নিয়েছে হোয়াটসঅ্যাপ। এরপর থেকে একটা ভিডিও কলে আটজন করে অংশগ্রহণ করতে পারছে। হোয়াটসঅ্যাপ হেড উইল ক্যাথকার্ট নিশ্চিত করেছে যে আপডেটটি আগামী সপ্তাহে সমস্ত অ্যান্ড্রয়েড এবং আইফোন ব্যবহারকারীরা পেয়ে যাবে।

কোভিড -১৯ এর কারণে পরিবার এবং বন্ধুবান্ধব থেকে সকলেই অনেক দূরে রয়েছে। দেখা সাক্ষাত্্ নেই বহু দিন অগত্যা ভিডিও কলেই মন ভরাতে হচ্ছে। কাজেই, জুম, গুগল মেট, স্কাইপ এবং অন্যান্য বেশ কয়েকটি ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্মের এক মাস ধরে চাহিদা বেড়ে গিয়েছে। সুতরাং, এই বাজারে টিকে থাকতে হোয়াটসঅ্যাপ নিজেকে আপডেট করার জন্য উঠে পরে লেগেছে।

চ্যাটের মতো, হোয়াটসঅ্যাপে সমস্ত ভিডিও এবং ভয়েস কল এন্ড টু এন্ড এনক্রিপ্টেড। একজনকে কল করার পর ‘Add participant’ আইকনে ক্লিক করলেই বাকিদেরও গ্রুপ ভিডিওতে অ্য়াড করতে পারবেন আপনি। ভিডিও কলিং এর সময় আপনার কল লিস্টের থেকেই বেছে নিতে হবে অন্যজনদের। এরকম ভাবে আটজনকে কলে নিতে পারবেন।

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Whatsapp feature we all have been waiting for is finally here

Next Story
পশ্চিমবঙ্গে কম দামের প্ল্যানে দিনে চার জিবি ডেটা দিচ্ছে ভোডাফোন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com