scorecardresearch

বড় খবর

২ জিবি পর্যন্ত মিডিয়া ফাইল শেয়ার করুন WhatsApp-এ, সামনে এল নয়া ফিচার

ইমোজি প্রতিক্রিয়ার পাশাপাশি, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা মেসেজিং অ্যাপে শুধুমাত্র 2GB পর্যন্ত ফাইল ট্রান্সফার করতে পারবেন

২ জিবি পর্যন্ত মিডিয়া ফাইল শেয়ার করুন WhatsApp-এ, সামনে এল নয়া ফিচার

হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের জন্য বেশ কিছু প্রয়োজনীয় বৈশিষ্ট্য নিয়ে এসেছে। মেসেজিং অ্যাপটি অনেক আগেই iMessage-এর মতো ইমোজি প্রতিক্রিয়া নিয়ে কাজ করতে দেখা গিয়েছিল, সম্প্রতি WhatsApp এই ফিচারটিকে সামনে এনেছে। ইমোজি প্রতিক্রিয়ার পাশাপাশি, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা মেসেজিং অ্যাপে শুধুমাত্র 2GB পর্যন্ত ফাইল ট্রান্সফার করতে পারবেন সেই সঙ্গে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে ৫১২ জন সর্বোচ্চ সদস্য পর্যন্ত যোগ করতে দেবে।

মেটা সিইও মার্ক জুকারবার্গ তার ফেসবুক অ্যাকাউন্টে প্রথম ঘোষণা করেছিলেন যে হোয়াটসঅ্যাপে ইমোজি প্রতিক্রিয়া ব্যবহারকারীদের জন্য রোল আউট করা হচ্ছে। ইমোজি প্রতিক্রিয়া বৈশিষ্ট্য হোয়াটসঅ্যাপ প্রতিদ্বন্দ্বী সিগন্যাল, টেলিকম এবং iMessage এ ইতিমধ্যেই উপলব্ধ ছিল। প্রকৃতপক্ষে, অন্যান্য মেটা-মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্মগুলিতেও ইমোজি প্রতিক্রিয়া বৈশিষ্ট্য রয়েছে। হোয়াটসঅ্যাপ অনেক দিন ধরেই এই ফিচার নিয়ে কাজ করছে। অনেকবার বিটা পরীক্ষার সময়, পরীক্ষকরা অ্যাপটিতে বৈশিষ্ট্যটি দেখেছেন। হোয়াটসঅ্যাপ উল্লেখ করেছে যে বৈশিষ্ট্যটি মেসেজিং অ্যাপের সর্বশেষ সংস্করণে উপলব্ধ হবে।

হোয়াটসঅ্যাপ একটি ব্লগ পোস্টে উল্লেখ করেছে “আমরা শেয়ার করতে পেরে আনন্দিত যে ইমোজি প্রতিক্রিয়াগুলি এখন অ্যাপের সর্বশেষ সংস্করণে উপলব্ধ। আমরা ভবিষ্যতে আরও নিত্য নতুন ফিচার ইউজারদের জন্য নিয়ে আসব”।

আর নয় কাটছাঁট, ২জিবি পর্যন্ত মিডিয়া ফাইল শেয়ার করুন WhatsApp এই

আমরা সকলেই জানি সোশ্যাল মিডিয়ায় যে কোন ফাইল পাঠানোর ক্ষেত্রে নির্দিষ্ট একটি সাইজ থাকে তার চেয়ে বড় সাইজের ফাইল আমরা সেন্ড করতে পারিনা। যদি কোন কারণে মিডিয়া ফাইলের সাইজ বড় হয়ে থাকে তাহলে সেটিকে এডিট করে কমপ্রেস করে পাঠাতে হয়।

সেক্ষেত্রে অনেক সময় ছবির কোয়ালিটি আগের মত থাকে না। এমন অবস্থায় ২জিবি পর্যন্ত মিডিয়া ফাইল শেয়ারিংয়ের সুবিধা WhatsApp আনলে তাতে উপকৃত হবে কোটি কোটি ইউজার। বর্তমানে ইউজাররা এই মেসেজিং প্ল্যাটফর্মে ১০০ এমবি সাইজ পর্যন্ত মিডিয়া ফাইল শেয়ার করতে পারেন। নতুন এই ফিচার চালুর ফলে অনায়াসেই ২ জিবি পর্যন্ত মিডিয়া ফাইল শেয়ার করা যাবে WhatsApp এই। তার জন্য প্রয়োজন পড়বে না কোন থার্ড পার্টি অ্যাপের। অথবা আপনাকে আর মিডিয়া ফাইল কাটছাঁট করতে হবে না।

আপনি সর্বাধিক ৫১২ জন সদস্য নিয়ে একটি WhatsApp গ্রুপ তৈরি করতে পারবেন

হোয়াটসঅ্যাপ ব্লগ পোস্টে উল্লেখ করেছে যে এটি এখন ব্যবহারকারীরা একটি গ্রুপে ৫১২ জন সদস্যকে যোগ করতে পারবেন। মেসেজিং অ্যাপটি বর্তমানে লোকেদের একটি গ্রুপে মাত্র ২৫৬ জনকে যুক্ত করতে দেয়। তবে, পরিবর্তনগুলি অবিলম্বে পাওয়া যাবে না কারণ হোয়াটসঅ্যাপ বলেছে যে এটি ধীরে ধীরে এই বৈশিষ্ট্যটি চালু করবে। হোয়াটসঅ্যাপ উল্লেখ করেছে, “ব্যক্তিগত, নিরাপদ এবং সুরক্ষিত ভাবে ইউজারদের কাছে নতুন এই ফিচার ধীরে ধীরে পৌঁছে যাবে। আমরা মনে করি এই ধারাবাহিক উন্নতিগুলি মানুষ এবং গোষ্ঠীগুলিকে একে অপরের কাছাকাছি থাকতে সাহায্য করবে।” 

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp finally rolls out ability to transfer files up to 2gb emoji reactions and other features