‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’ বাধ্যতামূলক করার কথা ভাবছে হোয়াটসঅ্যাপ

সূত্রের খবর, এই সিদ্ধান্তে অনড় থাকবে সংস্থা। হোয়াটসঅ্যাপ খুলতে গেলেই এবার ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’ বাধ্যতামূলক করার কথা ভাবছে এই অ্যাপের মালিক ফেসবুক।

By: New Delhi  Published: Jan 10, 2019, 6:29:12 PM

সম্প্রতি আপনার চ্যাটবক্সের গোপনীয়তা রক্ষা করার গুরু দায়িত্ব নিয়েছে হোয়াটসঅ্যাপ। আপনার ফোনে আপনার অজান্তে কেউ ঢুকে পড়লেও খুলতে পারবে না হোয়াটসঅ্যাপের চ্যাট বক্স। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলার চেষ্টা করা হচ্ছে হোয়াটসঅ্যাপের অন্দরমহল। যার চাবিকাঠি থাকবে আপনার কাছে।

হোয়াটসঅ্যাপ চ্যাটে ঢুকতে গেলে পার করতে হবে ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’। সূত্রের খবর, এই সিদ্ধান্তে অনড় থাকবে সংস্থা। একইসঙ্গে হোয়াটসঅ্যাপ খুলতে গেলেই এ বার ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’ বাধ্যতামূলক করার কথা ভাবছে এই অ্যাপের মালিক ফেসবুক। ইতিমধ্যে ফিচারের পরিকাঠামো গড়ার কাজ শুরু হয়েছে।

এই মুহূর্তে মেসেজিং অ্যাপের ভীড়ে জনপ্রিয়তার কারণে শিরোনামে জায়গা করে ফেলেছে হোয়াটসঅ্যাপ। যেকোনো সময় স্রেফ ভারতেই প্রায় ২০ কোটির বেশি মানুষ হোয়াটসঅ্যাপে সক্রিয় থাকেন। এই আকর্ষণ আরও বাড়িয়ে তোলার জন্য একাধিক জনপ্রিয় ফিচার নিয়ে আসছে সংস্থা। চলতি বছরের মধ্যেই  ইগনোর বাটন, ডু নট ডিসটার্ব, শিডিউল মেসেজ, প্রোফাইল পিকচার ভিউআর্স-এর মতো বেশ কয়েকটি নতুন ফিচার নিয়ে আসতে পারে হোয়াটসঅ্যাপ।

যারা WABetaInfo-র হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তাঁদের অ্যান্ড্রয়েড ২.১৯.৩ বিটা ভার্সনের অপারেটিং সিস্টেমেই পাওয়া যাচ্ছে এই ফিচার।

কি ভাবে পাবেন ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’?

হোয়াটসঅ্যাপ সেটিংসে পৌঁছে অ্যাকাউন্টের যে প্রাইভেসি অপশন আছে, সেখানে ক্লিক করলে সমস্ত অপশনের নীচে থাকবে ফিঙ্গারপ্রিন্ট অপশন। চেক বক্সে ক্লিক করলে আপনার আঙুলের ছাপ নথিভুক্ত করতে হবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook


Title: WhatsApp fingerprint authentication: ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’ বাধ্যতামূলক করার কথা ভাবছে হোয়াটসঅ্যাপ

Advertisement