scorecardresearch

বড় খবর

ভিডিও দেখুন চ্যাট না থামিয়েই, হোয়াটসঅ্যাপের নয়া ফিচার

Whatsapp New Feature: চ্যাট থেকে বেরিয়ে অন্য চ্যাটে গেলে, বা চ্যাট উইন্ডো ছেড়ে বেরিয়ে গেলেও ভিডিও বন্ধ হবে না। এবং ভিডিও বাবলের সাইজ ইচ্ছে মত বাড়ানো বা কমানো যাবে।

Whatsapp new feature update 2018
হোয়াটসঅ্যাপেই আসবে পিপ মোড, অর্থাৎ picture-in-picture (PiP) ফিচার।

এবার হোয়াটসঅ্যাপ থেকে না বেড়িয়েই দেখতে পারবেন ইউটিউব এবং ইনস্টাগ্রামের ভিডিও। নতুন আপডেটেড হোয়াটসঅ্যাপেই আসবে PiP, অর্থাৎ picture-in-picture  ফিচার। WABetaInfo রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটা সংস্করণ ২.১৮.২৩৪ -এ পাওয়া যাবে এই সুবিধা। তবে এখনই সব ভার্সনে এ সুবিধে মিলবে না। সংস্থার তরফে জানানো হয়েছে, এ নিয়ে এখনও অনেকটা কাজ বাকি রয়েছে।

হোয়াটসঅ্যাপ PiP মোডে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ইউটিউব এবং ইনস্টাগ্রাম ভিডিও দেখতে আলাদা করে ওই অ্যাপগুলি খুলতে হবে না। কোনও ইউটিউব বা ইনস্টাগ্রাম লিঙ্ক যদি হোয়াটসঅ্যাপে এসে পৌঁছয়, তাতে ক্লিক করলে চ্যাট উইন্ডোতেই একটি বাবলে ওই ভিডিওটি খুলে যাবে। তবে মনে রাখতে হবে, ইনস্টাগ্রামের স্টোরি লিংক কিন্তু এভাবে কাজ করবে না।

[bc_video video_id=”5815029901001″ account_id=”5798671093001″ player_id=”default” embed=”in-page” padding_top=”56%” autoplay=”” min_width=”0px” max_width=”640px” width=”100%” height=”100%”]

 

হোয়াটসঅ্যাপ PiP ফিচারের অন্যতম সুবিধা হবে, যে চ্যাটে লিংক এসেছিল, সেই চ্যাট থেকে বেরিয়ে অন্য চ্যাটে গেলে, বা চ্যাট উইন্ডো ছেড়ে বেরিয়ে গেলেও ভিডিও বন্ধ হবে না। এবং ভিডিও বাবলের সাইজ ইচ্ছে মত বাড়ানো বা কমানো যাবে।

Whatsapp new feature update 2018: watch Instagram and Yotube videos in PiP mode

চ্যাট বক্সের মধ্যেই থাকবে প্লে এবং পজ্ অপশন। ইউজাররা ইচ্ছা করলেই ভিডিও দেখার সাইজ অদলবদল করতে পারবেন। তবে এই বছরের শুরুতে প্রথম সংস্করণে অ্যাপেলে এই সুবিধা দেওয়া হয়েছিল। এছাড়াও, ভিডিও কলের জন্য PiP মোড এবং স্ট্যাটাসের ক্ষেত্রে ইতিমধ্যেই ভিডিও যোগ করার সুবিধা রয়েছে। এখন অপেক্ষার পালা কবে এই ফিচার আসবে বর্তমানের অ্যান্ড্রয়েড হোয়াটসঅ্যাপে।

কয়েকদিন আগে হোয়াটসঅ্যাপ সংস্থা থেকে জানানো হয়েছিল ইউজাররা প্রত্যেকেই পেতে চলেছেন একটি আপডেটেড ফিচার। এই নতুন ফিচারটি হল ফরওয়ার্ড করা মেসেজের সঙ্গে একটি লেবেল। কোনো ফাইল বা টেক্সট ফরওয়ার্ড করলে এই লেবেলটি দেখা যাবে। তা বর্তমানে এসে গেছে সদ্য আপডেটেড হোয়াটসঅ্যাপে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp for android whatsapp feature update youtube video on whatsapp instagram videos on whatsapp