কোনটা ভুয়ো খবর, হোয়াটসঅ্যাপে নিজেই ধরতে পারবেন আপনি

সত্যতা যাচাই করতে গেলে সেই বিষয়টি নিয়ে গুগল সার্চে যেতে হবে বা কোনো খবরের ওয়েব সাইটে। যা সহজ সাধ্য নয়।

By: Kolkata  Updated: April 9, 2020, 9:00:39 AM

সাম্প্রতিক কালে ভুয়ো খবর ছড়ানোর একমাত্র মাধ্যম সোশাল মিডিয়া। ফেসবুক অধীনস্ত হোয়টস্অ্যাপে ক্রমান্বয়ে ছড়িয়ে পড়ছে ভুল খবর। যা সহজেই বিশ্বাস করে বসছেন ইউজাররা। সত্যতা যাচাইয়ের কোনা বালাই নেই। উপরন্ত শেয়ারের পর শেয়ার। সত্যতা যাচাই করতে গেলে সেই বিষয়টি নিয়ে গুগল সার্চে যেতে হবে বা কোনো খবরের ওয়েব সাইটে। যা সহজ সাধ্য নয়। করোনা পরিস্থিতিতে এই ভুয়ো খবরের সংক্রমণ ভয়নক জায়গা করেছে। যা অকারমে আতঙ্ক ছড়াচ্ছে মানুষের মধ্যে। েই বাড়বড়ন্ত বন্ধ করতে নতুন ফিচার নিয়ে কাজ শুরু করেছে হোয়টসঅ্যাপ। নতুন ফিচার যুক্ত হবে অন্দরমহলে।

কিছু মেসেজ ফরওয়ার্ড করার পর দেখা যাবে তার পাশে অর্থাত্্ ‘forward message’ লেবেলের ডান দিকে সার্চের লোগো। যেখানে ক্লিক করলেই সহজে পৌঁছে যাবেন ওয়েবে। যার মারফত জানতে পারবেন বার্তার সত্যতা।

আগামীদিনে হোয়াটসঅ্যাপ আপডেট নিলে তারপরই নতুন ফিচার হাজির হবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ। তবে এখনও এই ফিচারটি নিয়ে পরীক্ষানিরীক্ষা চলছে।

উল্লেখ্য, সম্প্রতি মাত্র একটি চ্যাটেই ফর্রওয়ার্ড করা যাবে মেসেজ। গত বছর ভোটের সময় ভুঁয়ো খবর রোধে ফরওয়ার্ড মেসেজের (মেসেজের উপর লেখা থাকবে ফরওয়ার্ড মেসেজ) অপশনটি নিয়ে এসেছিল সংস্থা। মাত্র পাঁচ জনকে পাঠানো যাবে একটি মেসেজ। কিন্তু এখন সেই সংখ্যাও কমিয়ে আনল ফেসবুক অধীনস্ত হোয়াটসঅ্যাপ। গ্রুরপ ও ব্যাক্তিগত চ্যাট উভয় ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য। মেসেজ ফরওয়ার্ড করলে মেসেজের উপরে লেখা থাকবে ‘ফরওয়ার্ড মেসেজ’।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Whatsapp forward message search new option will be launched corona virus outbreak

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X