scorecardresearch

বড় খবর

WhatsApp: মেসেজে রিঅ্যাকশন ফিচার সম্পর্কে জানুন বিস্তারিত

আপনি মেসেজের রিঅ্যাকশন জানানোর জন্য কেবল ৬টি বেসিক ইমোজি লক্ষ্য করবেন।

WhatsApp ভয়েস কল
আপনি মেসেজের রিঅ্যাকশন জানানোর জন্য কেবল ৬টি বেসিক ইমোজি লক্ষ্য করবেন।

আপনি মেসেজের রিঅ্যাকশন জানানোর জন্য কেবল ৬টি বেসিক ইমোজি লক্ষ্য করবেন। ভবিষ্যতে আরও ইমোজি অ্যাড করা হবে কিনা সেব্যাপারে এখনও সংস্থার তরফে কোন তথ্য প্রকাশ করা হয়নি। টেলিগ্রাম সহ অন্যান্য প্ল্যাটফর্মগুলি বার্তাগুলিতে প্রতিক্রিয়া জানাতে বিভিন্ন ধরণের ইমোজি অফার করে, ব্যবহারকারীদের তাদের মতামত প্রকাশ করার জন্য আরও ভাল বিকল্প দেয়। তবুও, নিজেকে প্রকাশ করার জন্য যে কেউ সর্বদা হোয়াটসঅ্যাপের ইমোজি বিভাগ থেকে ইমোজি ব্যবহার করতে পারে। একই বিভাগে, আপনি Gif এবং স্টিকারও পাবেন। হোয়াটসঅ্যাপের সাম্প্রতিক প্রতিক্রিয়া বৈশিষ্ট্য সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে।

হোয়াটসঅ্যাপ: কিভাবে বার্তার প্রতিক্রিয়া পাঠাতে হয়

প্রক্রিয়াটি বেশ সহজ এবং আপনি যদি এখনও না জেনে থাকেন যে আপনি কীভাবে এটি পাঠাতে পারেন, তাহলে আপনি নীচের ধাপটি ফলো করে দেখতে পারেন। আপনি যদি হোয়াটসঅ্যাপে প্রতিক্রিয়া বৈশিষ্ট্যটি খুঁজে না পান তবে এর অর্থ আপনি এটি পাননি। প্ল্যাটফর্মটি ইতিমধ্যে এটি প্রকাশ করা শুরু করেছে, আগামী কয়েকদিনের মধ্যেই সব ইউজাররাই এই মেসেজ রিঅ্যাকশন ফিচারের ফায়দা তুলতে পারবেন।

ধাপ ১: আপনার স্মার্টফোনে WhatsApp খুলুন এবং যে কোন চ্যাটে যান।

ধাপ ২: এখন, একটি মেসেজের ওপর দীর্ঘক্ষণ টিপুন, এবং WhatsApp কয়েকটি বেসিক ইমোজি আপানকে দেখাবে

ধাপ ৩: আপনি এখন যেকোনও ইমোজিতে ট্যাপ করতে পারেন, যার পরে মেসেজের নীচে প্রদর্শিত হবে।

আরও পড়ুন:  লঞ্চ হল Pixel 6a, চলতি বছরের শেষেই ভারতে আসতে চলেছে এই ফোন, জানুন সর্বশেষ আপডেট

আপনি যখন কোনও বার্তায় একটি ইমোজি প্রতিক্রিয়া পাঠান, তখন হোয়াটসঅ্যাপ প্রাপককে এটি সম্পর্কে অবহিত করে। আপনি একই প্রক্রিয়া অনুসরণ করে অন্য একটিতে আপনার প্রতিক্রিয়া পরিবর্তন করতে পারেন। হোয়াটসঅ্যাপ জানিয়েছে প্রতিক্রিয়াটি সরিয়ে ফেলা হলেও বার্তা প্রেরককে একটি বিজ্ঞপ্তি পাঠানো হবে না।

হোয়াটসঅ্যাপ দাবি করেছে যে কেউ একটি বার্তায় একাধিক প্রতিক্রিয়া পাঠাতে পারবে না। অদৃশ্য হয়ে যাওয়া বার্তাগুলিতে পাঠানো প্রতিক্রিয়াগুলিও সেই বার্তাটি মুছে ফেলার পরে অদৃশ্য হয়ে যাবে। কেউ প্রতিক্রিয়া হাইড করতে পারবেন না।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp gets message reactions feature here is how to use it