যে তিনটি ফিচার আসছে হোয়াটসঅ্যাপের অন্দরমহলে

জনপ্রিয় এই অ্যাপটি ক্রমাগত নিজেদের উন্নীত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাদের একমাত্র লক্ষ্য, এই প্ল্যাটফর্মটিকে আরও বেশি আকর্ষণীয়, আরও বেশি সহজলভ্য করে তোলা।

By: New Delhi  Published: November 29, 2018, 5:16:11 PM

প্রতিনিয়ত পাল্টে যাচ্ছে হোয়াটসঅ্যাপের অন্দরমহল। প্ল্যাটফর্মকে আরও আকর্ষণীয় ও সহজলভ্য করে তুলতে হোয়াটসঅ্যাপে নিয়ে আসা হচ্ছে নিত্যনতুন ফিচার। প্রথমে অ্যান্ড্রয়েড ও পরে আইওএসের বিটা ভার্সনে পাওয়া যাবে আপকামিং নতুন তিন ফিচার। হোয়াটসঅ্যাপ নিয়ে আসতে চলেছে নোটিফিকেশন প্যানেলের মধ্যে ভিডিও প্লে ব্যাক, যা QR কোডের মাধ্যমে কন্ট্যাক্ট শেয়ার , আগে গ্রুপ কলিংয়ের কথা ঘোষণা করেছিল। ইতিমধ্যে iOS বিটা ভার্সনের WABetaInfo তে এসে গেছে কিছু নতুন ফিচার। হোয়াটসঅ্যাপ তার আসন্ন ফিচারগুলি নিয়ে কাজ করছে। যার মধ্যে প্রযুক্তিগত উন্নতি আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে এই জায়েন্ট অ্যাপ।

WhatsApp Group calls

গ্রুপ কল ফিচারটিকে আরও ভালভাবে পরিবেশনার জন্য কাজ করছে হোয়াটসঅ্যাপ এবং আইওএস বিটা সংস্করণ হোয়াটসঅ্যাপের ফিচারের তালিকাভুক্ত করা হয়েছে। হোয়াটসঅ্যাপ অডিও বা ভিডিওয় গ্রুপ কল করার জন্য, শুরুতে যে কোনও একজনকে কল করতে হবে। তারপর ওপরের ডানদিকের কোণে “add participant” আইকনে ট্যাপ করে অন্যদের কলে অ্যাড করা যাবে। গ্রুপ ভিডিও ও ভয়েস কলে সর্বাধিক চারজন ব্যবহারকারী অংশ নিতে পারবেন।

কী করে হোয়াটসঅ্যাপে গ্রুপ ভিডিও কল করবেন?

প্রথমে কোনও একজনের সঙ্গে ভিডিও কল শুরু করুন।কল শুরুর পরেই ওপরের ডান দিকের কোণে “add participant” আইকন দেখা যাবে। ওই আইকনে ক্লিক করলেই আপনার ফোনের কন্ট্যাক্ট লিস্ট খুলে যাবে। সেখান থেকে বেছে নিন, কাকে ওই কলে অ্যাড করতে চান। শুরু করে দিন গ্রুপ ভিডিও কলিং। একইভাবে যুক্ত করতে পারবেন তৃতীয় পার্টিসিপ্যান্টকেও। একই পদ্ধতি ব্যবহার করুন অডিও কলিংয়েও

নোটিফিকেশন প্যানেল থেকে সরাসরি ভিডিও প্লে ব্যাক

হোয়াটসঅ্যাপ বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে খুব শীঘ্রই প্যানেল থেকে সরাসরি ভিডিও চালানোর ফিচার যুক্ত হবে। সম্প্রতি আইওএসের বিটা ভার্সনে থাকলেও খুব শীঘ্রই বাকি অপারেটিং সিস্টেমে আসবে বলে জানানো হয়েছে।

QR Code মাধ্যমে কন্ট্যাক্ট শেয়ার করা সম্ভব হবে

সম্প্রতি পরীক্ষা নিরীক্ষা করে দেখা হচ্ছে ‘Share contact via QR Code’ ফিচারটি। যা থাকবে ইনস্টাগ্রামেও। এটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা তাঁদের কনট্যাক্টসের খুঁটিনাটি একটি QR কোডের মাধ্যমে জেনারেট করতে পারবেন, এবং সরাসরি পাঠাতে পারবেন অন্যান্য ব্যবহারকারীদের।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Whatsapp group calls improvements share contacts via qr code and more top three features expected

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X