বড় খবর


হোয়াটসঅ্যাপ খেয়ে নিচ্ছে ব্যাটারি! সরব নেটপাড়া

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই সমস্যার কথা জানতে পারেন ভার্সন 2.19.308 বসানোর পর, এবং সঙ্গে সঙ্গে তা জানান রেডিট, গুগল প্লে, এবং ওয়ানপ্লাসের অফিশিয়াল ফোরামে।

whatsapp group update

হোয়াটসঅ্যাপের নবতম ভার্সন বসিয়েছেন আপনার স্মার্টফোনে? তারপর থেকেই দেখছেন হুহু করে ফুরিয়ে যাচ্ছে ব্যাটারি? আপনি একা নন, কারণ iOS এবং অ্যান্ড্রয়েড, উভয় অপারেটিং সিস্টেমের ব্যবহারকারীরাই অভিযোগ জানিয়েছেন, হোয়াটসঅ্যাপের লেটেস্ট আপডেটের পর থেকেই ফোনের ব্যাটারি নিয়ে সমস্যা হচ্ছে তাঁদের।

একটি টুইটে WABetaInfo জানিয়েছে, আইফোনের জন্য নতুন আপডেট ভার্সন 2.19.112 বাড়িয়ে দিচ্ছে অ্যাপটির ব্যাকগ্রাউন্ড কার্যকলাপ, যার প্রভাব পড়ছে ব্যাটারির ওপর। “অনেক ইউজার (আমার মতো), হোয়াটসঅ্যাপ আপডেট ভার্সন iOS 2.19.112 ব্যবহার করে ব্যাটারির সমস্যার মুখোমুখি হয়েছেন। বিশেষ করে ‘ব্যাটারি ইউসেজ’ দেখলে দেখা যাচ্ছে, ব্যাকগ্রাউন্ডে প্রচুর ইউজ হচ্ছে অ্যাপটি,” লিখেছে WABetaInfo। তার সঙ্গে গলা মিলিয়েছেন অসংখ্য টুইটার ব্যবহারকারী।

অনেকেই আবার স্ক্রিনশটও দিয়েছেন, যাতে দেখা যাচ্ছে, স্ক্রিন টাইমের তুলনায় অনেক বেশি ব্যাকগ্রাউন্ড প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে হোয়াটসঅ্যাপের আপডেট করা ভার্সন। যেমন ধরুন, হয়তো পাঁচ ঘণ্টার ব্যাটারি পাওয়ার নিঃশেষ করে দিয়েছে হোয়াটসঅ্যাপ, অথচ এর মধ্যে চার ঘন্টাই গেছে তার ব্যাকগ্রাউন্ড কার্যকলাপ সামলাতে। একজন ইউজার স্ক্রিনশট দিয়ে দেখিয়েছেন, প্রায় ১১ ঘন্টা ধরে চলেছে হোয়াটসঅ্যাপের ব্যাকগ্রাউন্ড অ্যাক্টিভিটি!

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই সমস্যার কথা জানতে পারেন ভার্সন 2.19.308 বসানোর পর, এবং সঙ্গে সঙ্গে তা জানান রেডিট, গুগল প্লে, এবং ওয়ানপ্লাসের অফিশিয়াল ফোরামে। এঁদের মধ্যে রয়েছেন মূলত OnePlus 7 Pro, OnePlus 7T, OnePlus 5, Samsung S10e, Xiaomi এবং Google Pixel স্মার্টফোন ব্যবহারকারীরাই। এত সংখ্যক মানুষের অসুবিধে সত্ত্বেও এখনো কোনোরকম বিবৃতি দেয় নি হোয়াটসঅ্যাপ।

iOS এবং অ্যান্ড্রয়েডের সর্বশেষ আপডেটটি মূলত হোয়াটসঅ্যাপ গ্রুপ সংক্রান্ত, যার ফলে যদি এমন হয় যে কোনো গ্রুপের অ্যাডমিন আপনাকে গ্রুপে অ্যাড করতে চাইছেন, কিন্তু পারছেন না, তবে তাঁকে প্রম্পট করা হবে যাতে তিনি ব্যক্তিগত চ্যাটে মেসেজ করে আপনাকে গ্রুপে যোগদান করাতে পারেন।

এই ফিচারটি আপনি সক্রিয় করতে পারবেন Settings > Account > Privacy > Groups থেকে। আপনাকে বেছে নিতে বলা হবে তিনটি অপশনের একটি: “Everyone,” “My Contacts,” অথবা “My Contacts Except.” বস্তুত, আগে যা ছিল “Nobody”, তাই এখন “My Contacts Except…”। সংস্থার বিশ্বাস, এর ফলে কী কী গ্রুপ মেসেজ পাচ্ছেন, তার ওপর আরও বেশি নিয়ন্ত্রণ রাখতে পারবেন ইউজাররা।

Web Title: Whatsapp ios android users complain high battery drain after latest update

Next Story
জিওতে নয়, লাভ এখন বেশি বিএসএনএলে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com