scorecardresearch

বড় খবর

ফেসবুকের মত কভার ফটো! নতুন ফিচার আনতে চলেছে WhatsApp

হোয়াটসঅ্যাপের এই নতুন ‘কভার ফটো’ ফিচার কবে চালু হবে তা স্পষ্ট ভাবে জানা যায়নি।

হোয়াটসঅ্যাপেও ফেসবুকের মতো কভার ফটো (Cover Photo) দিতে পারবেন ইউজাররা।

নতুন ফিচার আসতে চলেছে হোয়াটসঅ্যাপে (Whatsapp)। শোনা যাচ্ছে, এবার হোয়াটসঅ্যাপেও ফেসবুকের মতো কভার ফটো (Cover Photo) দিতে পারবেন ইউজাররা। মেটা অধিকৃত মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ এখন তাদের এই নতুন ফিচার ‘কভার ফটো’ নিয়ে আসতে চলেছে। এই নতুন ফিচারের সাহায্যে ইউজাররা নিজেদের হোয়াটসঅ্যাপ প্রোফাইলে কভার ফটো দিতে পারবেন। হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার ওয়েবসাইট WABetaInfo জানিয়েছে, বিটা ইউজারদের জন্য এই নতুন ফিচার চালু হলে ইউজারদের বিজনেস অ্যাকাউন্টের সেটিংসে কিছু পরিবর্তন হবে। এর পাশাপাশি WABetaInfo এও জানিয়েছে যে, ইউজারদের বিজনেস অ্যাকাউন্টেও যাতে কভার ফটো দেওয়া যায়, সেই ব্যাপারেও চিন্তা ভাবনা চালাচ্ছে এই মেসেজিং অ্যাপ।

WABetaInfo যে স্ক্রিনশট প্রকাশ করেছে সেখানে দেখা গিয়েছে ইউজারের বিজনেস সেটিংসে একটি ক্যামেরা বাটন যুক্ত করার পরিকল্পনায় রয়েছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এর ফলে ইউজাররা পছন্দমতো ছবি বেছে নেওয়ার সুযোগ পাবেন। তারপর সেই ছবি কভার ফটো হিসেবে ব্যবহার করা যাবে। যখন আপনার কনট্যাক্ট লিস্টে থাকা কোনও ইউজার আপনার বিজনেস প্রোফাইলে যাবেন, তখন দেখা যাবে ওই কভার ছবি। এর সঙ্গে সঙ্গে আপনার প্রোফাইল ফটো এবং স্ট্যাটাসও দেখা যাবে। এমনকি প্রাইভেসি সেটিংসের সমস্ত শর্তাবলীও প্রযোজ্য হবে। WABetaInfo- র মাধ্যমে যে স্ক্রিনশট প্রকাশ হয়েছে সেটি আইওএস ভার্সানের হোয়াটসআপ বিজনেস অ্যাকাউন্ট থেকে তোলা হয়েছে। অ্যানড্রয়েডের জন্যও হোয়াটসঅ্যাপ বিজনেসে এই ফিচার চালু। তবে আপাতত কাজকর্ম চলছে। আর তাই হোয়াটসঅ্যাপের এই নতুন ‘কভার ফটো’ ফিচার কবে চালু হবে তা স্পষ্ট ভাবে জানা যায়নি।

একই সঙ্গে জানা গিয়েছে ইউজাররা আর কিছুদিনের মধ্যেই হোয়াটসঅ্যাপের ওয়েব ভার্সান থেকে ভয়েস কলিংয়ের পরিষেবা পাবেন। বর্তমানে হাতেগোনা মাত্র কয়েকজনের জন্য এই ফিচার চালু হয়েছে। ২০২০ সালের অক্টোবর মাসে হোয়াটসঅ্যাপ প্রথম জানিয়েছিল যে ওয়েব ভার্সানে ভয়েস এবং ভিডিও কল চালু করার পরিকল্পনা রয়েছে তাদের। বিটা এবং নন-বিটা দু’ধরনের ইউজারের জন্যই এই ফিচার চালু হবে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp may soon allow users to set facebook like cover photos