scorecardresearch

বড় খবর

WhatsApp মডারেশন ফিচার: জেনে নিন বিস্তারিত

টেলিগ্রামের সঙ্গে প্রতিযোগিতায় নতুন এই ফিচার সামনে এনেছে এই মেসেজিং অ্যাপ

আসন্ন বৈশিষ্ট্যটি হোয়াটসঅ্যাপ গ্রুপগুলির জন্য একটি শক্তিশালী হাতিয়ার হিসাবে প্রমাণিত হবে।

হোয়াটসঅ্যাপ এখন এমন একটি বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে, যার পরে হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিনিস্ট্রেটর গ্রুপের সমস্ত সদস্যের বার্তা মুছে ফেলতে সক্ষম হবেন। নতুন ফিচারটি দেখা গেছে বিটা সংস্করণে। হোয়াটসঅ্যাপের এই আসন্ন ফিচারটির নাম দেওয়া হয়েছে মডারেশন। এই ফিচারটি ইতিমধ্যেই টেলিগ্রামে রয়েছে। হোয়াটসঅ্যাপ এখনও এই বৈশিষ্ট্য সম্পর্কে বিস্তারিত তথ্য দেয়নি. বর্তমানে, নতুন বৈশিষ্ট্যটি Android এবং iOS এর বিটা সংস্করণে পরীক্ষা করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকিং WABetaInfo নতুন ফিচারের একটি স্ক্রিনশটও শেয়ার করেছে, যাতে নতুন ফিচার সম্পর্কে তথ্য দেওয়া হয়েছে। স্ক্রিনশটে দেখা যায় একটি মেসেজ ডিলিট করার পর “This was deleted by an admin, WABetaInfo” লেখা আছে। এই ফিচারটি টেলিগ্রামেও আছে কিন্তু মেসেজ ডিলিট হয়ে গেলে এই ধরনের মেসেজ পাওয়া যায় না।

আসন্ন বৈশিষ্ট্যটি হোয়াটসঅ্যাপ গ্রুপগুলির জন্য একটি শক্তিশালী হাতিয়ার হিসাবে প্রমাণিত হবে। এটি ভুয়া খবর রোধে সাফল্য পাবে বলেই মনে করছেন টেকবিশেষজ্ঞরা। এর আগে, বোম্বে এবং মাদ্রাজ হাইকোর্টও এই মর্মে উদ্বেগ প্রকাশ করেছে যে হোয়াটসঅ্যাপ গ্রুপ অ্যাডমিনিস্ট্রেটরদের সদস্যের বার্তা মুছে ফেলার অধিকার নেই।

বর্তমানে, গ্রুপ অ্যাডমিনের কাছে অন্য সদস্যের পুরোনো বার্তা মুছে ফেলার বিকল্প নেই। শুধুমাত্র গ্রুপের সদস্যরা প্রত্যেকে তাদের বার্তা চ্যাট অথবা গ্রুপে মুছে ফেলতে পারেন, যদিও তার জন্যও সময় লাগে ৪০৯৬ সেকেন্ড, অথবা এক ঘন্টা আট মিনিট এবং ১৬সেকেন্ড। হোয়াটসঅ্যাপ গ্রুপ অ্যাডমিনদের জন্য একটি গ্রুপে বার্তা মুছে ফেলার সময়সীমা বৃদ্ধি করতে পারে, যাতে তারা একটি গ্রুপে ব্যবহারকারীদের দ্বারা পোস্ট করা পুরানো বার্তাগুলি ভবিষ্যতে মুছে ফেলতে পারেন। যদিও, হোয়াটসঅ্যাপ  এখনও আনুষ্ঠানিকভাবে মেসেজিং অ্যাপে এই জাতীয় বৈশিষ্ট্য যুক্ত করার পরিকল্পনা প্রকাশ করেনি।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp modaration feature here are the details