বড় খবর

নতুন ফিচার, একাধিক ডিভাইসে ব্যবহার করতে পারবেন আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট

হোয়াটসঅ্যাপে মাল্টিপল ডিভাইস ফেসিলিটি আসার আগেও আপনি এই ফিচার এখন ইউজ করতে পারবেন একটি সহজ পন্থা মাধ্যমে কিন্তু আপনার মূল ডিভাইসটিকে সব সময় ইন্টারনেটে কানেক্টেড থাকতে হবে। 

হোয়াটসঅ্যাপের অন্দরমহল কে ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়ে এসেছে ফেসবুক। ইতিমধ্যে, একটি ভিডিও কলে ৪ এর বেশি সদস্য থেকে শুরু করে ফরওয়ার্ড মেসেজের মত বেশ কিছু নতুন ফিচার চলে এসেছে হোয়াটসঅ্যাপে। এরপরে হোয়াটসঅ্যাপ আনতে চলেছে সবচেয়ে প্রত্যাশিত একটি ফিচার যা হল ‘মাল্টি ডিভাইস সাপোর্ট’, যেটা আমরা টেলিগ্রামে দেখতে পাই।

এখনো পর্যন্ত হোআটসঅ্যাপ একটি ডিভাইস ব্যবহার করা যায় যদি না আপনি whatsapp.web ব্যবহার করেন। হোয়াটসঅ্যাপ মাল্টি ডিভাইস সাপোর্ট  ইউজারদের  হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বিভিন্ন ডিভাইসে সাইন আপ করার অনুমতি দেবে। যেমন দুটো স্মার্টফোন বা একটা স্মার্ট ফোন একটা ট্যাবলেট ইত্যাদি। এখনও পর্যন্ত হোয়াটসঅ্যাপ একটিমাত্র ডিভাইসে সাইনআপ করার অনুমতি দেয়।

যদি আপনি আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি একটি  স্মার্টফোনে লগইন করেন, তাহলে অন্য স্মার্ট ফোন থেকে আপনার অ্যাকাউন্ট ডিসকানেক্ট হয়ে যাবে। হোয়াটসঅ্যাপের মাল্টি ডিভাইস সাপোর্ট কবে লঞ্চ হচ্ছে তা জানা যায়নি। তবে হোয়াটসঅ্যাপ এই নতুন ফিচার তাদের লেটেস্ট বিটা আপডেটে অ্যাড করে দিয়েছে। কিন্তু এই ফিচার আপাতত ব্যাকএন্ড থেকে বন্ধ করা আছে। এই ফিচারটি নিয়ে এখনও কাজ করছে ফেসবুক।

বিটা ভার্সনে দেখা গিয়েছে  এখন হোয়াটসঅ্যাপ ইনস্টল করলে একটা নতুন লোডিং স্ক্রীন দেখা যাচ্ছে যেখানে গ্রাহকদের বলা হচ্ছে ওয়াইফাই নেটওয়ার্ক কানেক্ট করা উচিত।  হোয়াটসঅ্যাপে মাল্টিপল ডিভাইস ফেসিলিটি আসার আগেও আপনি এই ফিচার এখন ইউজ করতে পারবেন একটি সহজ পন্থা মাধ্যমে কিন্তু আপনার মূল ডিভাইসটিকে সব সময় ইন্টারনেটে কানেক্টেড থাকতে হবে।

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Whatsapp multi device support coming soon how will it work rollout timeline

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com