scorecardresearch

বড় খবর

WhatsApp Pay দিচ্ছে আকর্ষণীয় ক্যাশব্যাক, জানুন বিস্তারিত

জেনে নিন কীভাবে আপনি এই সুবিধা অ্যাকসেস করতে পারবেন

WhatsApp ভয়েস কল
আপনি মেসেজের রিঅ্যাকশন জানানোর জন্য কেবল ৬টি বেসিক ইমোজি লক্ষ্য করবেন।

সরাসরি হোয়াটসঅ্যাপের মাধ্যমেই এখন টাকা পাঠানো যায়। এবার বিভিন্ন পেমেন্ট মাধ্যমের মতোই এখানেও চালু হল ক্যাশব্যাকের অফার। শুধুমাত্র ভারতের বাজারের জন্যই এই ক্যাশব্যাক ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। বেশ কিছুদিন ধরেই ভারতে WhatsApp Pay-এর ফিচার চালু হয়েছে।

কিন্তু Google Pay, Paytm, PhonePe-এর জনপ্রিয়তায় এখনও সেভাবে ভাগ বসাতে পারেনি হোয়াটসঅ্যাপ।এবার নতুন এই পেমেন্ট ফিচারকে আরও বেশি জনপ্রিয় করতে এই মেসেজিং অ্যাপ নিয়ে এসেছে বিশেষ ক্যাশব্যাক অফার। জানা গিয়েছে টকা পাঠানো অথবা টাকা গ্রহণ করার ওপর সংস্থা আপনাকে দিচ্ছে ১১ টাকার বিশেষ ক্যাশব্যাক অফার। সর্বাধিক তিনবার এই ক্যাশব্যাকের সুবিধা পাবেন একজন গ্রাহক। সংস্থা জানিয়েছে একাধিক পুরস্কারের জন্য ব্যবহারকারীদের কমপক্ষে তিনজন ভিন্ন ব্যবহারকারীর সঙ্গে লেনদেন করতে হবে।

ভারতে বিপুল সংখ্যক ব্যবহারকারী রয়েছে হোয়াটসঅ্যাপের। সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, ভারতে প্রায় ৩৪ কোটি ব্যক্তি হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। ফলে এই ব্যবহারকারীদের পেমেন্ট সিস্টেমে ঢোকাতে পারলেই কেল্লাফতে হবে সংস্থার। তাই তাঁদের কাছে প্রচারের উদ্দেশ্যেই এই ক্যাশব্যাক ফিচার চালু করবে হোয়াটসঅ্যাপ পে।

জেনে নিন কীভাবে আপনি এই সুবিধা অ্যাকসেস করতে পারবেন?

WhatsApp Pay সেট আপ করুন। এটি করতে ইউজারকে কেবল অ্যাপের সর্বশেষ আপডেট সংস্করণ করিয়ে নিতে হবে। WhatsApp Pay অপশনে গিয়ে ‘Accept and continue’ অপশন নির্বাচন করে ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে WhatsApp Pay লিঙ্ক করুন ঠিক phonepe অথবা google payএর মতই।

এরপর, কন্ট্যাক্ট লিস্টে থাকা কিছু ব্যক্তিকে ইনভাইট করুন। প্ল্যাটফর্মটি ব্যবহার করার জন্য আপনার বন্ধুদের, পরিবারের সদস্যদের বা অন্য কোনো পরিচিতিকে আমন্ত্রণ জানান। একবার তারা সেট আপ হয়ে গেলে, আপনি তাদের টাকা পাঠাতে পারেন এবং তাদের কাছ থেকে সরাসরি WhatsApp Pay এর মাধ্যমে টাকা পেতে পারেন।

ক্যাশব্যাকের জন্য আপনি যোগ্য কিনা পরীক্ষা করুন এবং তিনটি লেনদেন করুন

হোয়াটসঅ্যাপ এখনও সকলের জন্য ক্যাশব্যাক উপলব্ধ করেনি।   আপনি যোগ্য হলে, আপনি একটি ব্যানার দেখতে পাবেন যা বিশেষভাবে আপনাকে জানাবে  যে আপনি ক্যাশব্যাকের জন্য যোগ্য। যদি না হয়, ব্যবহারকারীদের সঙ্গে লেনদেন করলে আপনি ১১ টাকা ক্যাশব্যাক পাবেন না।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp pay offers rs 11 cashback how to redeem easily