scorecardresearch

বড় খবর

WhatsApp গ্রুপ কলে নিয়ে আসছে বড়সড় আপডেট, জানুন বিস্তারিত

ধীরে ধীরে এই ফিচার সকল গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়া হবে।

WhatsApp ভয়েস কল
আপনি মেসেজের রিঅ্যাকশন জানানোর জন্য কেবল ৬টি বেসিক ইমোজি লক্ষ্য করবেন।

দিন কয়েক আগেই জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp ঘোষণা করেছিল, ইউজারদের আরও ভাল অভিজ্ঞতা দিতে বেশ কিছু নয়া ফিচার সামনে আনবে। তার মধ্যে রয়েছে কমিউনিটি ট্যাব, ইমোজি রিঅ্যাকশন, সেই সঙ্গে গ্রুপ কলে কমপক্ষে ৩২ জন সদস্য এক সঙ্গেই জয়েন করতে পারবেন।

WhatsApp বেশ কয়েকটি দেশে ইতিমধ্যেই এই ফিচার চালু করে দিয়েছে। এর ফলে আগের আটজনের পরিবর্তে এক সঙ্গে ৩২ জন সদস্য গ্রুপ কলে যোগ দিতে পারবেন। Wabetainfo এর শেয়ার করা তথ্য অনুসারে বেশ কিছু দেশে ইতিমধ্যেই এই ফিচার রোল আউট হয়ে গিয়েছে।

WhatsApp এর পক্ষ থেকেও এক বিবৃতে জানানো হয়েছে আর আটজন নয় এবার থেকে একসঙ্গে গ্রুপ কলে ৩২ জন জয়েন করতে পারবেন। টেক বিশেষজ্ঞদের মতে এর ফলে এই গ্রুপ কলে অনেক ব্যক্তি একসঙ্গে উপস্থিত থেক্তে পারবেন ফলে নানান ধরণের ব্যবসায়িক আলোচনা অথবা অফিশিয়াল মিটিং সহজেই করা সম্ভব হবে। এছাড়াও প্রায় ২ গিগাবাইট পর্যন্ত ফাইল শেয়ার করার অনুমতি দেবে এই মেসেজিং অ্যাপ।

বড় বড় ফাইল গুলি ট্রান্সফার করার জন্য আগে অন্যান্য মাধ্যম বেছে নিতে হত, এবার খুব সহজেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে ব্যবহারকারী অনায়াসে পাঠিয়ে ফেলতে পারবেন বড় বড় ফাইল থেকে শুরু করে ভিডিওগুলি। এছাড়াও হোয়াটসঅ্যাপ চ্যাট গ্রুপ অ্যাডমিনদের যে কোনো সময়ে গ্রুপে থাকা কোন মেসেজ ডিলিট করারও অনুমতি দেবে।

এই বিষয়ে সংস্থার তরফে দেওয়া এক বিবৃতি অনুসারে বলা হয়েছে “আমরা হোয়াটসঅ্যাপের গ্রুপগুলিতে প্রতিক্রিয়া, বড় ফাইল শেয়ার করে নেওয়া এবং গ্রুপ কলে আরও বেশি ফিচার যুক্ত করতে চলেছি’। ধীরে ধীরে এই ফিচার সকল গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়া হবে। এই মুহুর্তে ব্রাজিলের বেশ কিছু ইউজার নয়া এই ফিচারের সুবিধা পাচ্ছেন বলে জানা গিয়েছে।  

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp starts rolling out ability to add 32 contacts to group calls