scorecardresearch

বড় খবর

সহজেই আড়াল করুন WhatsApp Status, জানুন পদ্ধতি

কীভাবে এটি এনাবেল করবেন জানুন পদ্ধতি

হাইড করুন WhatsApp Status

হোয়াটসঅ্যাপ সেরা মেসেজিং অ্যাপগুলির মধ্যে একটি।  এই মেসেজিং অ্যাপ বিভিন্ন বৈশিষ্ট্য অফার করে, যে কারণে এটি Google Play Store-এ সর্বাধিক ডাউনলোড করা অ্যাপগুলির মধ্যে একটি। এই মেসেজিং অ্যাপে ভয়েস কল থেকে লাইভ লোকেশন ট্র্যাকিং পর্যন্ত সমস্ত প্রয়োজনীয় ফিচার উপলব্ধ। হোয়াটসঅ্যাপ হল এমনই একটি অ্যাপ যা সম্ভবত ভারতের প্রত্যেক ব্যক্তি ব্যবহার করেন। প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের আরও সুবিধা দেওয়ার জন্য নতুন বৈশিষ্ট্যগুলি নিয়ে পরীক্ষা করে চলেছে।

‘স্ট্যাটাস’ এই মেসেজিং অ্যাপের অন্যতম জনপ্রিয় বৈশিষ্ট্য, যা ইনস্টাগ্রাম স্টোরিজের মতো। একবার আপলোড করলে সেটি ২৪ ঘন্টার জন্য লাইভ থাকে। আপনার কন্ট্যাক্টে থাকা সকলেই স্ট্যাটাসে আপলোড করা ফটো এবং ভিডিও দেখতে পাবেন। এগুলিও এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা থাকে।

এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে আপনার স্ট্যাটাস শুধুমাত্র তারাই দেখতে পাবে যারা আপনার কন্ট্যাক্ট লিস্টে রয়েছেন। হোয়াটসঅ্যাপ আপনাকে আপনার দেওয়া স্ট্যাটাস কে দেখতে পাবে তা বেছে নেওয়ার একটি বিকল্প দেয়। যেহেতু ইউজারারা অনেকের সঙ্গে যোগাযোগ  রাখতে WhatsApp ব্যবহার করেন, তাই আপনার স্ট্যাটাস দেখার  ক্ষেত্রেও আপনি আপনার প্রাইভেসি বজায় রাখতে পারেন। ‘স্ট্যাটাস প্রাইভেসি’ একটি অপশন এই অ্যাপে রয়েছে যা আপনাকে হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট লোকেদের থেকে আপনার দেওয়া স্ট্যাটাস হাইড করার সুযোগ দেয়। কীভাবে এটি এনাবেল করবেন জানুন পদ্ধতি-

প্রথমে আপনার স্মার্টফোনে WhatsApp খুলুন এবং “Status” ট্যাবে ক্লিক করুন।

স্ক্রিনের ওপরে ডান দিকে থাকা থ্রি ডট আইকনে আলতো প্রেস করুন।

এরপর আপনি ”Status Privacy,নামের একটি অপশন দেখতে পাবেন।

এবার এটি প্রেস করুন।

এখানে আপনি তিনটি অপশন দেখতে পাবেন তার মধ্যে থেকে নির্দিষ্ট কোন ব্যক্তির থেকে স্ট্যাটাস হাইড করতে দ্বিতীয় বিকল্পটি বেছে নিন এবং তারপরে Done বাটনে ক্লিক করুন। ব্যাস আপনি সহজেই আপনার “Status” কোন নির্দিষ্ট ব্যক্তির থেকে হাইড করতে পারবেন।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp tip how to hide status from specific contacts