scorecardresearch

বড় খবর

WhatsApp শীঘ্রই রোলআউট করতে চলেছে নয়া ফিচার, জেনে নিন বিস্তারিত

মূলত অন্যান্য প্ল্যাটফর্মের সঙ্গে প্রতিযোগিতায় এই নয়া ফিচার সামনে আনতে চলেছে WhatsApp

ব্লক থাকলেও করা যাবে মেসেজ

দীর্ঘদিন ধরেই WhatsApp, iMessage, Twitter, Instagram, ও Messenger-এর মতো মেসেজ রিঅ্যাকশন Message Reaction নামক একটি নতুন ফিচারের ওপর কাজ করছে বলে জানা গেছে। তবে কাজ চললেও ফিচারটি কবে রোলআউট হবে, সে প্রসঙ্গে এতদিন পর্যন্ত নিশ্চিতভাবে কোনো তথ্য সামনে আসেনি। এর আগে গত নভেম্বরে ফিচারটির এক ঝলক দেখতে পেয়েছিলেন অ্যান্ড্রয়েড বিটা ইউজাররা।

তবে সাম্প্রতি রিপোর্ট অনুসারে, ইউজাররা খুব শীঘ্রই এই ফিচারটি ব্যবহার করার সুযোগ পাবেন। WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি Android এবং iOS ইউজারদের জন্য হোয়াটসঅ্যাপ বিটার একটি নতুন আসন্ন আপডেটে মেসেজ রিঅ্যাকশন এন্ড-টু-এন্ড এনক্রিপশন দ্বারা সুরক্ষিত ফিচারটি রোলআউট করার প্রস্তুতি নিচ্ছে। ফিচারটি রোলআউট হওয়ার পর ঠিক কেমন দেখাবে, সেই বিষয়ে একটি স্ক্রিনশট শেয়ার করেছে। এক্ষেত্রে অন্যান্য প্ল্যাটফর্মের মতই মেসেজ রিঅ্যাকশন ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা চ্যাটিংয়ের সময় অপরের পাঠানো মেসেজে রিঅ্যাক্ট করতে পারবেন। মূলত অন্যান্য প্ল্যাটফর্মের সঙ্গে প্রতিযোগিতায় এই নয়া ফিচার সামনে আনতে চলেছে WhatsApp

একই সঙ্গে ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারটির সময়সীমা বাড়ানোর জন্য কাজ করছে বলে খবর পাওয়া গেছে। এমনিতে ভুল করে কাউকে পাঠানো কোনো মেসেজ ডিলিট করার জন্য বর্তমানে ব্যবহারকারীদের কাছে ১ ঘন্টা ৮ মিনিট ১৬ সেকেন্ড সময় বরাদ্দ রয়েছে। তবে সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী, এই সময়সীমা বাড়িয়ে ২ দিন ১২ ঘন্টা করা হবে। তবে ঠিক কবে এই মডিফায়েড ফিচারটি রোলআউট করা হবে তা এখনো জানা যায়নি।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp to allow message reactions feature soon wabetainfo says about a future