scorecardresearch

বড় খবর

এবার চ্যাট করতে করতেই ভিডিও দেখুন হোয়াটসঅ্যাপ ওয়েবে

আপনি এক চ্যাট থেকে অন্য চ্যাটে গেলেও ভিডিওটি চলতে থাকবে। এছাড়াও ভিডিও যেহেতু একটি পপ আপ হিসেবে চলবে, আপনি চাইলে চ্যাটে ফেরত যেতে পারেন, ফরোয়ার্ড করতে পারেন, বা ভিডিও পজ করে রাখতে পারেন।

এবার চ্যাট করতে করতেই ভিডিও দেখুন হোয়াটসঅ্যাপ ওয়েবে

ফের নতুন ফিচার এলো হোয়াটসঅ্যাপে। মোবাইলে নয়, হোয়াটসঅ্যাপ ওয়েবে। কিছুদিন আগেই নতুন ফিচারটি প্রকাশ্যে আনে ফেসবুকের মালিকানাধীন এই সংস্থা। মূল ব্যাপার হলো, ‘পিকচার ইন পিকচার’ নামের এই নতুন ফিচার এবার হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহারকারীর মিডিয়া লাইব্রেরী থেকে রেকর্ড বা শেয়ার করা ভিডিওর ক্ষেত্রে প্রযোজ্য হবে। সাধারণভাবে নির্ভরযোগ্য হোয়াটসঅ্যাপ সংক্রান্ত তথ্য প্রদানকারী WABeta Info জানাচ্ছে, ‘পিকচার ইন পিকচার’ (PiP) ফিচারটি এখন কাজ করবে ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম এবং স্ট্রিমেবল থেকে শেয়ার করা ভিডিওর ক্ষেত্রেও। এই নতুন ফিচারটির ভার্সন নম্বর ০.৩.২০৪১।

এর আগে ২০১৮-র ডিসেম্বরে জানা যায়, সদ্য আপডেট করা ০.৩.১৮৪৬ ভার্সনের কল্যাণে হোয়াটসঅ্যাপ ওয়েবে ব্যবহারকারীদের শেয়ার করা ভিডিওতে পাওয়া যাবে PiP মোড।

[bc_video video_id=”5815029901001″ account_id=”5798671093001″ player_id=”JvQ6j3xDb1″ embed=”in-page” padding_top=”56%” autoplay=”” min_width=”0px” max_width=”640px” width=”100%” height=”100%”]

WABeta Info তে প্রকাশিত একটি প্রতিবেদন অনুযায়ী, হোয়াটসঅ্যাপ ওয়েবে এই নতুন ফিচার ব্যবহার করতে হলে আপনাকে আপডেট করে জনপ্রিয় এই অ্যাপের ০.৩.২০৪১ ভার্সনটি ডাউনলোড করতে হবে। প্রতিবেদনে আরও বলা হয়েছে, ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরাও এর পরের আপডেট থেকে এই ফিচারের সুবিধে পাবেন। পরিশেষে প্রতিবেদনে বলা হয়েছে, উল্লিখিত ওয়বসাইটগুলি থেকে যে কোনো ভিডিও লিঙ্ক পাঠিয়ে নতুন ফিচারটি পরীক্ষা করতে পারেন আপনি।

ভিডিওটির প্রিভিউএর ওপর হালকা চাপ দিলেই PiP মোডের অপশন দেখতে পাবেন। ক্যাশে ক্লিয়ার করে নিলে ফিচারটি আরও ভালো কাজ করবে। নতুন ফিচারের আরও একটি সুবিধে হলো, আপনি এক চ্যাট থেকে অন্য চ্যাটে গেলেও ভিডিওটি চলতে থাকবে। এছাড়াও ‘পিকচার ইন পিকচার’ মোডে ভিডিও যেহেতু একটি পপ আপ হিসেবে চলবে, আপনি চাইলে চ্যাটে ফেরত যেতে পারেন, ফরোয়ার্ড করতে পারেন, বা ভিডিও পজ করে রাখতে পারেন। এমনকি এই মোডে মিউট করেও দেখতে পারেন ভিডিও।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp web now has picture in picture mode for youtube instagram facebook videos