বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

এবার আরও সুরক্ষিত-গোপন থাকবে মেসেজ, নয়া ফিচার আনল WhatsApp

WhatsApp: এই নতুন ফিচার WhatsApp ইউজাররা তাদের ইনবক্সের ওপর আরও বেশি নিয়ন্ত্রণ রাখতে পারবেন।

WhatsApp
প্রতীকী ছবি

ফেসবুক মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp ‘আর্কাইভ চ্যাট’ নামে একটি নতুন ফিচার নিয়ে এসেছে। যা ব্যবহারকারীকে WhatsApp চ্যাটে পপআপ হওয়া প্রতিটি মেসেজের পরিবর্তে গুরুত্বপূর্ণ চ্যাটের প্রতি ফোকাস করতে বিশেষ ভাবে সাহায্য করবে। WhatsApp-এর তরফে এক বিবৃতিতে একথা জানানো হয়েছে। এই নতুন ফিচার WhatsApp ইউজাররা তাদের ইনবক্সের ওপর আরও বেশি নিয়ন্ত্রণ রাখতে পারবেন। আর্কাইভ চ্যাট ফোল্ডারটি ব্যবহার করার জন্য ইউজারদের কাছে অনেক বিকল্প রেখেছে WhatsApp।

সংস্থার তরফে এক বিবৃতিতে জানানো হয়, আর্কাইভ চ্যাটের মাধ্যমে ইউজাররা তাদের ব্যক্তিগত এবং গুরুত্বপূর্ণ চ্যাট গুলিকে অগ্রাধিকার দিতে পারবেন। WhatsApp-এর তরফে আরও জানানো হয়েছে কিছু গুরুত্বপূর্ণ এবং খুবই গোপনীয় চ্যাটগুলি ইউজাররা তাদের মুল ইনবক্সে না রেখে ‘আর্কাইভ চ্যাট’ বক্সে এবার থেকে রাখতে পারবেন। যদি ইউজাররা কোন বিশেষ প্রয়োজনীয় চ্যাট ‘আর্কাইভ চ্যাট’ ফোল্ডারে রাখতে চান তবেই এই চ্যাট ফোল্ডারটি স্ক্রিনে দেখা যাবে না হলে এটি স্ক্রিনে প্রদর্শিত হবে না।

আরও পড়ুন Pegasus-এর অপব্যবহার বন্ধের পক্ষে জোরালো সওয়াল WhatsApp প্রধানের

WhatsApp অপর এক বিবৃতিতে বলেছে, ব্যক্তিগত এবং নিরাপদ মেসেজিং অ্যাপ হিসাবে কয়েক কোটি মানুষ এই প্লাটফর্মটি ব্যবহার করেন। নতুন এই ফিচারের ফলে এবার থেকে WhatsApp ইউজাররা একটি ব্যক্তিগত এবং সুরক্ষিত চ্যাট হিসাবে ‘আর্কাইভ চ্যাট’ফোল্ডারটি ব্যবহার করতে পারবেন, যার মাধ্যমে ইউজাররা আরও নিরাপদ এবং গোপনীয়তার সঙ্গে WhatsApp ব্যবহার করতে পারবেন। যদি কোন ইউজার এই ‘আর্কাইভ চ্যাট’ফোল্ডারটি থেকে তাঁর সংরক্ষিত চ্যাটগুলিকে বের করে আনতে চান সেক্ষেত্রে ‘আর্কাইভ চ্যাট’ সেটিংস অপশন থেকে মুল চ্যাটে তার মেসেজগুলিকে নিয়ে আসতে পারবেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Whatsapp will now keep chats archived even after receiving new messages

Next Story
দুর্দান্ত লুক, আকর্ষণীয় ফিচার, ওয়াটারপ্রুফ বডি! বাজারে আসছে নোকিয়ার নতুন 5G স্মার্টফোন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com