scorecardresearch

বড় খবর

সহজেই ডিলিট করুন মেসেজ, নয়া ফিচার সামনে আনছে WhatsApp

আসন্ন বৈশিষ্ট্যটি গ্রুপ অ্যাডমিনদের তাদের গ্রুপগুলি আরও ভালভাবে নিয়ন্ত্রণ করার সুবিধা দেবে।

WhatsApp, WhatsApp tips, WhatsApp chat transfer, WhatsApp chat transfer android to ios, WhatsApp update

হোয়াটসঅ্যাপ আগামী দিনে আরও কিছু কিছু আকর্ষণীয় আপডেট নিয়ে কাজ করছে। এই মেসেজিং অ্যাপ এখন গ্রুপ অ্যাডমিনদের আরও গ্রুপে নিয়ন্তণ ক্ষমতা দেবে। রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ এখন গ্রুপ অ্যাডমিনদের গ্রুপের প্রত্যেকের মেসেজ মুছে ফেলার অনুমতি দেবে। মেটা-মালিকানাধীন মেসেজিং অ্যাপটি কিছু বিটা পরীক্ষকদের জন্য বৈশিষ্ট্যটি চালু করা শুরু করেছে।

আসন্ন বৈশিষ্ট্যটি গ্রুপ অ্যাডমিনদের তাদের গ্রুপগুলি আরও ভালভাবে নিয়ন্ত্রণ করার সুবিধা দেবে। সাম্প্রতিক রিপোর্ট বলছে, WhatsApp শীঘ্রই একটি নতুন আপডেট প্রকাশ করবে যাতে গ্রুপে অ্যাডমিনদের নিয়ন্ত্রণ বাড়বে। এক্ষেত্রে মূলত কোনো গ্রুপের মেসেজগুলি সবার জন্য ডিলিট করার নতুন অপশন পাবেন অ্যাডমিনরা। WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, নতুন ফিচারটি ‘অ্যাডমিন ডিলিট’ (Admin Delete) ফিচার নামে আসবে।

এর ফলে গ্রুপের ওপর এখন থেকে অনেক বেশি নিয়ন্ত্রণ থাকবে গ্রুপ অ্যাডমিনদের এমনটাই মনে করা হচ্ছে। Wabetainfo জানিয়েছে যে শীঘ্রই হোয়াটসঅ্যাপ গ্রুপ অ্যাডমিনরা গ্রুপের প্রত্যেকের মেসেজ ইচ্ছানুযায়ী মুছে ফেলতে সক্ষম হবেন। আপাতত, শুধুমাত্র নির্বাচিত বিটা পরীক্ষকদের এই বৈশিষ্ট্যটিতে অ্যাক্সেস রয়েছে তবে WhatsApp আগামী দিনে সকলের জন্যই এই ফিচার নিয়ে আসতে চলেছে। এই ফিচার ব্যবহৃত হলে অর্থাৎ অ্যাডমিন কোনো মেসেজ গ্রুপ থেকে ডিলিট করলে বাকি মেম্বাররা একটি নোটিফিকেশন পাবেন।

অর্থাৎ ‘ডিলিট ফর এভরিওয়ান’ অপশন ব্যবহার করলেও যেমন মেসেজ ডিলিট হয়েছে বলে জানা যায়, তেমনই গ্রুপ মেম্বাররা টের পাবেন যে কোনো মেসেজ অ্যাডমিন কর্তৃক রিমুভ হয়েছে। আপনি যদি বিটা ইউজার এবং গ্রুপ অ্যাডমিন হন তাহলে আপনি দেখতে পাবেন নতুন এই ফিচার অ্যাড হয়েছে যেটা “delete for everyone” নামে সামনে এসেছে। এই ফিচারের মাধ্যমে গ্রুপে থাকা যে কারুর মেসেজ আপনি নিজে চাইলেই ডিলিট করতে পারবেন। Wabetainfo রিপোর্টে বলা হয়েছে ফিচার অ্যাডমিন ডিলিট শুধুমাত্র বিটা ইউজারদের জন্য বর্তমানে প্রযোজ্য। আগামী দিনে এই ফিচার সকলের জন্য নিয়ে আসতে চলেছে এই ম্যাসেজিং অ্যাপ ।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Whatsapp will soon allow group admins to delete messages for everyone in the group477108