বড় খবর

একাধিক বন্ধুর সঙ্গে ভিডিও কলে আড্ডা দিতে ডাউনলোড করুন “House party” অ্যাপ

হাউস পার্টি নাম শুনেই বোঝা যাচ্ছে অ্যাপ এর বিশেষত্ব। এই অ্যাপের মাধ্যমে ভিডিও চ্যাট করা যায় বন্ধুদের সঙ্গে।

২১ দিনের লকডাউনে বাড়িতে থেকেই ক্লান্ত মানুষ। করোনা পরিস্থিতিতে সবচয়ে বেশি ইন্টারনেট ব্যবহার করছে মানুষ। সম্প্রতি ফেসবুক ঘোষণা করেছে, মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ ব্যবহার গত মাসে দ্বিগুণ হয়ে গিয়েছে। একইসঙ্গে এই সময়ে জনপ্রিয় হয়ে উঠেছে জুম ও হাউস পার্টি মতো একাধিক অ্যাপ্লিকেশন।

সপ্তাহ দুয়েক আগে হাউস পার্টি অ্যাপেল অ্যাপস্টোরে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ভারতে। গুগল প্লে তেও প্রথম সারিতে ট্রেন্ড করছে হাউস পর্টি অ্যাপ।

হাউস পার্টি নাম শুনেই বোঝা যাচ্ছে অ্যাপ এর বিশেষত্ব। এই অ্যাপের মাধ্যমে ভিডিও চ্যাট করা যায় বন্ধুদের সঙ্গে। ফেসবুকের হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারে ভিডিও কলে মাত্র চারজনের বেশি ইউজারকে নেওয়া যায় না। হাউস পার্টি অ্যাপে এরকম কোন বাধ্যবাধকতা নেই।

শুধু যে এই অ্যাপের মাধ্যমে ভিডিও কল করা যায় এমনটা, এতে রয়েছে একাধিক ফিচার। কল করার সময় গেম খেলতে পারবেন আপনি। এই অ্যাপ এর একটি উল্লেখযোগ্য বিশেষত্ব হলো ডাউনলোড গেম খেলতে হবে এমনটা একেবারেই নয় অনলাইন গেমও খেলতে পারবেন।

কেমন করে ব্যবহার করবেন হাউস পার্টি অ্যাপ

যাদের সঙ্গে আপনি ভার্চুয়াল হাউস পার্টি করতে চান তাদেরকে অ্যাপ ডাউনলোড করতে বলুন এবং এই অ্যাপে অ্যাকাউন্ট বানিয়ে অনলাইন হওয়ার অনুরোধ করুন।

এরপর কথোপকথন শুরু করার জন্য আপনি শুধুমাত্র হ্যান্ড ওয়েভিং আইকনে ক্লিক করুন। অপরজন আপনার কল রিকোয়েস্ট গ্রহণ করলেই শুরু হয়ে যাবে ভিডিও কল।

একাধিক বন্ধুকে আপনাদের ভিডিও কলে যোগ করার জন্য “+” আইকনে ক্লিক করে তাদের কন্টাক্ট নম্বর যোগ করুন।

ভিডিও কল চলাকালীন একাধিক গেম খেলতে পারবেন তার জন্য স্ক্রীনের ডান দিকের কোনের অপশনটি ক্লিক করুন।

যদি আপনার বন্ধু ব্যস্ত থাকে আপনার কলটি গ্রহণ করতে না পারে তাহলে একটি ফেস ভিডিও বানিয়ে তাকে হাউস পার্টি মারফত পাঠিয়ে দিতে পারেন।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Why houseparty is the perfect app for those stuck in lockdown

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com