বড় খবর

ডিলিট করা হোয়াটসঅ্যাপে মেসেজ ফেরত পাবেন কীভাবে?

গুগল প্লে স্টোরে অ্যাপটি পাবেন আপনি। তবে যারা অ্যাপেলের ডিভাইস ব্যবহার করে তারা এই অ্যাপ ব্যবহার করতে পারবেন না।

হোয়াটসঅ্যাপ এর নতুন ফিচার ‘ডিলিট মেসেজ সম্প্রতি একটি প্রয়োজনীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে ব্যবহারকারীদের কাছে। গ্রুপ অথবা ব্যক্তিগত কোন চ্যাটে ভুল বা অপ্রয়োজনীয় মেসেজ সহজে ডিলিট করতে পারি। কিন্তু কিছু ক্ষেত্রে মুছে ফেলা মেসেজ দেখার প্রয়োজন হলে তা আর সম্ভব হয়না। কাজেই অসুবিধার মধ্যে পড়তে হয়।

ডিলিট হওয়া মেসেজ ফিরে পেতে চাইলে হোয়াটসঅ্যাপে নিজস্ব কোন ফিচার না থাকার কারণে সেই মেসেজ আর পাওয়া যায়না। কিন্তু একান্তই যদি আপনার ডিলিট করে দেওয়া মেসেজ দেখার প্রয়োজন হয় তাহলে একটি থার্ড পার্টি এপ্লিকেশন ডাউনলোড করতে পারেন। যার মাধ্যমে আপনি যে সমস্ত মেসেজ ডিলিট করেছেন তা দেখতে পারবেন।
উল্লেখ্য, এই অ্যাপ হোয়াটস অ্যাপ এর অফিশিয়াল অ্যাপ নয়।

একবার যাচাই করে দেখতে পারেন কতটা যথাযথ থার্ড পার্টি অ্যাপ। WhatRemoved- অ্যাপটির নাম। গুগল প্লে স্টোরে অ্যাপটি পাবেন আপনি। তবে যারা অ্যাপেলের ডিভাইস ব্যবহার করে তারা এই অ্যাপ ব্যবহার করতে পারবেন না।

কেমন করে ডিলিট করে দেওয়া হোয়াটসঅ্যাপ মেসেজ খুঁজে পাবেন?

সাধারণভাবেই প্রথমে অ্যাপটি ডাউনলোড করতে হবে। ডাউনলোড এর আগে আপনাকে দেখে নিতে হবে ফোনটি ওয়াইফাই নেটওয়ার্কে কানেক্টেড আছে কিনা। অ্যাপটি সাইজ ৪.৯০ এমবি।

উল্লেখ্য একটি অফ ওপেন করতে গেলে আপনাকে প্রয়োজনীয় কিছু শর্তাবলী মেনে নিতে হবে। যথাযথ সময় যদি আপনি নোটিফিকেশন পেতে চান তাহলে ইয়েস অপশনে ক্লিক করতে হবে। একইসঙ্গে হোয়াটসঅ্যাপ অপশন অন রাখতে হবে। শুধু হোয়াটসঅ্যাপ নাই ফেসবুক ইনস্টাগ্রাম এবং অন্যান্য সোশ্যাল মিডিয়ার ক্ষেত্রেও এই অ্যাপ আপনি ব্যবহার করতে পারবেন।

WhatRemoved+ আপনাকে জিজ্ঞাসা করবে যে ফাইলস আপনি ডিলিট করেছিলেন, সেটি সেভ করেছিলেন কিনা। এরপরই আপনাকে নতুন পেজের মাধ্যমে সেই হোয়াটসঅ্যাপ মেসেজ এর কাছে নিয়ে যাবে। ডিলিট হোয়াটসঅ্যাপ মেসেজ পড়ার জন্য সেটিংসে গিয়ে আপনাকে অপশনটি অন রাখতে হবে।

 

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: With this simple trick you can easily read deleted whatsapp messages

Next Story
স্থগিত করা হল ওলা এবং উবরের “শেয়ারিং রাইড” পরিষেবা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com