বিশ্ব এইডস দিবস উপলক্ষে নয়া পদক্ষেপে অ্যাপেলের

আফ্রিকার HIV/AIDS আক্রান্ত রোগীদের পাশে থাকতে অ্যাপল এই লাল আইফোন মডেল লঞ্চ করতে চলেছে। পাশাপাশি ঐ লড়াকু মানুষ গুলোর জন্য একটি সংগঠন তৈরি করছে অ্যাপেল।

By: New Delhi  Published: November 30, 2018, 8:07:02 PM

অ্যাপলের iPhone XR বিশ্বব্যাপী এইডস দিবস উপলক্ষে চলতি বছরের ১ ডিসেম্বরে নতুন লাল রঙের মডেল নিয়ে হাজির হবে। উল্লেখ্য এই ফোনের সংখ্যা থাকবে গুটি কয়েক। তবে এদিন আরও এক গুচ্ছ লাল রঙের প্রোডাক্ট লঞ্চ করবে এই টেক জায়েন্ট সংস্থা। অ্যাপল ওয়াচের লাল রঙের স্পোর্ট লুপ, আইফোন এবং আইপ্যাড মডেলগুলির কভার এবং সেইসঙ্গে লাল রঙের হেডফোন এবং স্পীকার লঞ্চ করবে অ্যাপেল।

আফ্রিকার HIV/AIDS আক্রান্ত রোগীদের পাশে থাকতে অ্যাপল এই লাল আইফোন মডেল লঞ্চ করতে চলেছে। পাশাপাশি ঐ লড়াকু মানুষ গুলোর জন্য একটি সংগঠন তৈরি করছে অ্যাপেল। অ্যাপল হল বিশ্বব্যাপী বৃহত কর্পোরেট ডোনার। সংস্থার করফ থেকে একটি প্রেস বিবৃতিতে বলেছে যে লাল মডেলটি বিক্রিতে ২০০ মিলিয়ন মার্কিন ডলার লাভ হবে।

আরও পড়ুন: বিএসএনএল-কে বঞ্চিত করে জিওর সুবিধে করা কেন? সারা ভারত ধর্মঘটে কর্মীরা

iPhone XR এর মূল স্পেসিফিকেশনের মধ্যে রয়েছে A12 বায়োনিক চিপসেট, ফেস আইডি সাপোর্ট । এই ফোনটিতে ৬.১-ইঞ্চির LCD ডিসপ্লে সহ ১৭৯২ × ৮২৮ ডিসপ্লেতে রয়েছে True Tone Technology। ফোনটিতে একটি রিয়ার ক্যামেরা সেন্সর সঙ্গে আসে এবং ওয়ারলেস চার্জিং রয়েছে। ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের দাম ৭৬,৯০০ টাকা। ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজের দাম ৮১,৯০০ ও ৯১,৯০০ টাকা।

বিশ্বব্যাপী এইডস দিবসকে পালন করার জন্য ৩০ নভেম্বর সারা বিশ্ব জুড়ে ১২৫ টি স্টোরে লোগো লাল প্রদর্শিত হবে। বিশ্বব্যাপী HIV/AIDS আক্রান্ত রোগীদের জন্য ১ থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত অ্যাপেল প্রোডাক্ট কেনাকাটি পিছু ১ মার্কিন ডলার করে দান করতে পারবেন।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

World aids day apple to offer iphone xr product red new red cases and covers

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement