scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

পকেট ফ্রেন্ডলি, মধ্যবিত্তরা সহজেই কিনতে পারবেন এই ফোন

১ জিবি র‌্যাম সঙ্গে ৫১২ এমবি স্টোরেজ। ভাবছেন , এত কম স্পেসিফিকেশনে চলবে কেমন করে স্মার্টফোন। দিব্য, দ্রুত গতিতে দৌড়াবে। কারণ, অ্যান্ড্রয়েড গো অপারেটিং সিস্টেম রয়েছে এই ফোনে।

পকেট ফ্রেন্ডলি, মধ্যবিত্তরা সহজেই কিনতে পারবেন এই ফোন

মাঝারি দামের ফোনের বাজারে থাবা বসাল শাওমি। ভারতের টেলিকম দুনিয়ায় নিজেদের ভিত্তি দৃঢ় করতেই চিনা সংস্থাটির এই উদ্যোগ। মাঝারি বাজেটের দামের ফোনের বাজারে রাজত্ব কায়েম করতে তাদের নয়া হাতিয়ার ‘রেডমি গো’। কোম্পানির প্রথম ‘গো এডিশন’ স্মার্টফোন। দাম শুরু ৪,৪৯৯ টাকা থেকে।

১ জিবি র‌্যাম সঙ্গে ৫১২ এমবি স্টোরেজ। এত কম স্পেসিফিকেশনে স্মার্টফোন চলবে কেমন করে, তা নিয়ে দুশ্চিন্তার কোনও দরকার নেই। শুধু চলবে না, দ্রুত গতিতে দৌড়াবে। কারণ, অ্যান্ড্রয়েড গো অপারেটিং সিস্টেম রয়েছে এই ফোনে।

অ্যান্ড্রয়েড ওরিও গো এডিশনের ফোনগুলির র‌্যাম কম হলেও চমৎকার চলবে বলে জানানো হয়েছে। ফোনগুলিতে ১ জিবি করে র‌্যাম পাওয়া যাবে। এই এডিশনটি অ্যান্ড্রয়েডের উন্নতমানের আগাম ভার্সন। এই অপারেটিং সিস্টেমের জন্য অ্যাপগুলোকেও উন্নত করা হয়েছে। যে কারণে কম র‌্যাম সত্ত্বেও অনায়াসে ব্যবহার করা যাবে বিভিন্ন অ্যান্ড্রয়েড অ্যাপ।

শাওমির রেডমি গো-তে পাওয়া যাবে ১ জিবি র‍্যাম ও ৮ জিবি ইন্টারনাল মেমরি। ১২৮ জিবি অবধি বর্ধিত করা যাবে ফোনের মেমোরি। এই ফোনে থাকবে অ্যান্ড্রয়েড-৮.১ ওরিও (গো এডিশন) অপারেটিং সফটওয়্যার। থাকবে ১ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ প্রসেসর। ৫ ইঞ্চি ও ১৬:৯ অ্যাসপেক্ট রেশিওর এইচডি রেজোলিউশনের সঙ্গে ৭২০পি স্ক্রিন থাকবে ফোনটিতে। ব্যাটারি ব্যাকআপ রয়েছে ৩০০০ mAh।

মোদ্দা কথা, মাঝারি দামের ফোনের বাজারে এখন আক্ষরিক অর্থেই রেডি স্টেডি ‘গো’!

Read the full story in English 

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Xiaomi has launched the redmi go an android go powered smartphone