scorecardresearch

বড় খবর

১০৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে স্যামসাং ও এমআইএর ফোনে, কোনটি কিনলে উপকৃত হবেন আপনি?

Mi 10 Proতে থাকছে ৮ ও ১২ জিবি ram, স্যামসাং এর ফোনের ক্ষেত্রেও একই। সুতরাং এখনও অবধি দুটো ফোনই সমান ভাবে দৌড়াবে তা মনে করাই যায়।

Mi 10 Pro এবং Galaxy S20 Ultraদুটি ফোনেই রয়েছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, কিন্তু কোন ফোনটি কিনলে উপকৃত হবেন, যথাযথ প্রয়োজনম মিটবে আপনার?

প্রথমেই প্রসেসরের দিকে নজর দেওয়া ভালো। কারণ যেহুতু এতটা বেশি মেগাপিক্সেলে উন্নত মানের রেজোলিউশন সহ ছবি তোলা হবে। সেক্ষেত্রে ক্লিক করার পর ছবি প্রসেস হতে যাতে দেরি না হয় সেজন্য প্রসেসর উন্নত হওয়ার প্রয়োজন আছে। Mi 10 Pro কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরে চলবে। Galaxy S20 Ultra ফোনেও রয়েছে এই প্রসেসর।

একই ভাবে ram এর প্রতিও খেয়াল রাখতে হবে। Mi 10 Proতে থাকছে ৮ ও ১২ জিবি ram, স্যামসাং এর ফোনের ক্ষেত্রেও একই। সুতরাং এখনও অবধি দুটো ফোনই সমান ভাবে দৌড়াবে তা মনে করাই যায়।

Galaxy S20 Ultra

এবার আসা যাক মূল আকর্ষণে, ক্যামেরা। ১০৮ শুধু নয়,Mi 10 Pro ফোনে রয়েছে ১২ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স সঙ্গে ২x অপটিকাল জুম, একইসঙ্গে ৮ মেগাপিক্সেলের টেলি ফোটো লেন্স সঙ্গে 5x জুম। এইট কে তে ভিডিও শুট করা যাবে এই ফোনে।
Galaxy S20 Ultra ফোনে ১০৮ এর সঙ্গে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স সঙ্গে 10x হাইব্রিড জুম,১২ মেগাপিক্সেলের আল্ট্রা অ্যাঙ্গেল লেন্স এবং টিওএফ থ্রিডি ডেপথ সেন্সর।

mi 10 Pro ফোনে ফ্রন্ট ক্যামেরায় বরাদ্দ ২০ মেগাপিক্সেল সেলফি। Galaxy S20 Ultra ফোনে রয়েছে ৪০ মেগাপিক্সেল ক্যামেরা। সুতরাং, প্রাথমিকভাবে বলাই যায়,ক্যামেরার দিক দিয়ে এগিয়ে স্যামসাং।

Xiaomi Mi 10 Pro

স্ক্রিনের রেজোলিউশনের দিক দিয়ে এগিয়ে Galaxy S20 Ultra । এই ফোনে রয়েছে ৬.৯ ইঞ্চির ডায়নামিক AMOLED 2x কোয়াড HD+, সঙ্গে ৩২০০x১৪৪০ পিক্সেল। Mi 10 Pro ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চি AMOLEDFull HD+ ডিসপ্লে। যার রেজোলিউইশন ২৩৪০x১০৮০ পিক্সেল।

ব্যাটারি ব্যাকআপ বেশি স্যামসাং এর S20 Ultra ফোনে। ৫০০০mAh। Mi 10 Pro এর ৪,৫০০ mAh।

mi 10 Pro ফোনের দাম শুরু হতে পারে ৫১,০০০ হাজার থেকে। Galaxy S20 Ultra ফোনের দাম প্রায় লাখ খানেক টাকা। তবে সঠিক দাম এখনও জানা যায়নি। ওয়াকিবহালরা মনে করছেন স্যামসাং এর দাম অনেকটাই বেশি হবে এমআইয়ের থেকে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Xiaomi mi 10 pro vs samsung galaxy s20 ultra battle of 108mp flagships