শাওমির নজর এখন দামি ফোনের বাজারে, লঞ্চ হবে Mi 8

চীনের বাজার মূল্য হিসেবে ভারতের বাজারে ফোনটির দাম শুরু হতে পারে ৩১,৬০০ টাকা থেকে। সস্তায় বহু ফিচার্স সম্বলিত ফোন লঞ্চ করার পর, Mi 8 লঞ্চের মাধ্যমে শাওমির নজর এখন দামি ফোনের বাজারেও।

By: Kolkata  August 20, 2018, 6:06:49 PM

পরের মাসেই লঞ্চ হবে শাওমির পরবর্তীর ফোন Mi 8। সূত্রের খবর দিল্লি, উত্তর প্রদেশ, রাজস্থানের নিকটবর্তী দোকানেই ৩০,০০০ টাকার মধ্যেই পাওয়া যাবে এই আসন্ন ফোন। একের পর এক স্মার্টফোন বাজারে নিয়ে এসে শিরোনাম আঁকড়ে রয়েছে শাওমি। একটা ফোনের জের কাটতে না কাটতেই আরেকটি ফোন লঞ্চ করে এবছর একচেটিয়া বাজার গরম করছে এই সংস্থা। সস্তায় বহু ফিচার্স সম্বলিত ফোন লঞ্চ করার পর, Mi 8 লঞ্চের মাধ্যমে শাওমির নজর এখন দামি ফোনের বাজারেও।

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, শাওমির আট বছর পূর্তি উপলক্ষে চিনে লঞ্চ করা হল এই ফোনটি, যা দুটি র‌্যাম ও স্টোরেজ ভার্সনে পাওয়া যাবে। iPhone X, Galaxy S9+ এবং OnePlus 6 ফোনগুলি যে Mi 8-এর ঘোরতর প্ৰতিদ্বন্দী হয়ে উঠবে তা মোটামুটি এখন থেকেই স্পষ্ট। চীনের বাজার মূল্য হিসেবে ভারতের বাজারে ফোনটির দাম শুরু হতে পারে ৩১,৬০০ টাকা থেকে। কিন্তু সূত্রের খবর, ৩০,০০০ এর মধ্যেই দাম হবে এই ফোনটির।

৬.২১ ইঞ্চির ডিসপ্লেতে পাওয়া যাবে ফুল এইচডি রেজোলিউশন সহ স্যামসাং এর তৈরি AMOLED ডিসপ্লে। Mi 8 ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৭:৯, এবং হুবহু আইফোনের মত নচ ডিজাইন পাওয়া যাবে।

১২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরার মধ্যে একটি f/১.৮ অ্যাপারচারের লেন্স সেন্সর অন্যটিতে f/২.৪ অ্যাপারচারের টেলিফটো লেন্স থাকবে।  ২০ মেগাপিক্সেলের সঙ্গে AI বিউটিফিকেশনের মত অত্যাধুনিক ফিচার থাকবে সামনের ক্যামেরায়। ব্যাটারি ব্যাকআপের জন্য রয়েছে ৩৪০০ mAh।

কোম্পানির দাবি শাওমির এই ফোনে পাওয়া যাবে তুলনামূলক বড়ো নচ ডিজাইন। ফোন আনলক করার জন্য ফেস রেকগনিশন থাকবে। রাতের অন্ধকারেও বেশ পারদর্শী এই ফোনের ফেস আনলক ফিচার। এছাড়াও ফোনের পিছনে ডুয়াল ক্যামেরার সঙ্গে আছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এই মডেলটির আউটলুকে রয়েছে মেটাল ও গ্লাস ডিজাইন। অ্যান্ড্রয়েড ওরিওর ওপর ভিত্তি করে তৈরি MIUI 10 চালাবে Mi 8।

শাওমি নিয়ে আসছে তার নতুন সাব ব্র্যান্ড পোকো। কদিন আগে সোশ্যাল মিডিয়ায় কানাঘুষো শোনা গেলেও তা কতটা সঠিক তা নিয়ে অনিশ্চয়তা ছিল। কিন্তু কয়েকদিন আগে জয় মানির করা টুইটে ধোঁয়াশা কেটে গেছে। গ্যাজেট ওয়ার্ল্ডে আসতে চলেছে নতুন সদস্য পোকো ফোন। তবে মনে করা হচ্ছে মূলত ভারতীয়দের জন্য শাওমি নিয়ে আসছে এই ফোন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Xiaomi mi 8 india launch soon to be priced under rs 30 000

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X