বড় খবর

ফের ফোন লঞ্চ করতে চলেছে শাওমি

ফোনটির ছবি দেখে অনুমান করা যায় এতে থাকা ডিসপ্লের মধ্যেই লাগানো থাকতে পারে ফিঙ্গার প্রিন্ট সেন্সরটি। কয়েকদিন আগে Vivo X21 এই টেকনোলজি সমেত প্রথম ফোন হলেও তা এখন ও অবধি বাজারে উপলদ্ধ নয়।

xiaomimi8_miui10_1
শাওমি নিয়ে আসছে ফ্ল্যাগশিপ ফোন Mi 8

একের পর এক সস্তায় ভালো বৈশিষ্ট্য সমেত ফোন এনে বিপুল জনপ্রিয়তা অর্জন করবার পর শাওমির নজর এখন দামি ফোনের বাজারেও। গত বছর এম আই সিক্স লঞ্চ করবার পর এবার তাঁরা আনতে চলেছেন আগামী ফ্ল্যাগশিপ ফোন Mi 8। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে শাওমির আট বছরের বর্ষপুর্তি উপলক্ষে চলতি মাসের ৩১ তারিখ চিনে লঞ্চ করা হবে এই ফোনটি। অন্যান্য অনেক নতুন ফোনের মতই মুক্তি পাওয়ার আগেই ফাঁস হয়েছে ছবি সহ ফোনটির স্পেশিফিকেসন।

প্রকাশ্যে আসা ছবি দেখে আন্দাজ করা যায়, আগামী এই ফোনটিতে পাওয়া যাবে ১৮ : ৯ অ্যাসপেক্ট রেশিও এবং ২২৮০ X ১০৮৯ পিক্সেলের রেজোলিউশন সমেত ৬.২ ইঞ্চির ডিসপ্লে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরে চলা ফোনটিতে থাকবে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভার্সন। সূত্রের খবর, নতুন এই ফোনটিতে কোয়ালকমের আরও উন্নতমানের চিপসেট থাকার ও সম্ভাবনা আছে।   Mi 8 হ্যান্ডসেটটির ৮ জিবি র‍্যাম ভার্সনের আরেকটি মডেল ও লঞ্চ করতে পারে শাওমি। ফোনটিতে থাকতে পারে ৩৩০০ এমএইচের ব্যাটারি ও।

 

ফাঁস হওয়া তথ্য অনুযায়ী  ফোনটিতে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। এই দুটি ক্যামেরাতে থাকবে F/ ১.৭  ও F/২.০ অ্যাপারচারের ২০ ও ১৬ মেগাপিক্সেলের লেন্স কম্বিনেশন। তবে কোম্পানির তরফ থেকে এখনও অবধি কিছু জানানো হয়নি।

ফোনটির ছবি দেখে অনুমান করা যায় এতে থাকা ডিসপ্লের মধ্যেই লাগানো থাকতে পারে ফিঙ্গার প্রিন্ট সেন্সরটি। কয়েকদিন আগে Vivo X21 এই টেকনোলজি সমেত প্রথম ফোন হলেও তা এখন ও অবধি বাজারে উপলদ্ধ নয়। চিনের বাজারে ৬জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজের  ফোনটির দাম হতে পারে আনুমানিক ২৯,৯০০ টাকা এবং ৮ জিবি র‌্যাম+১২৮  জিবি ভার্সনের দাম  প্রায় ৩৪০০০ টাকার মত  হতে পারে।

 

Web Title: Xiaomi mi 8 specifications leaked ahead of may 31 launch

Next Story
মানুষের চোখের মত কথা বলবে স্যামসাং গ্যালাক্সি S9+ এর ক্যামেরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com