Xiaomi Mi A2 Launch: ভারতে ইউজারদের জন্য Mi A2 তে থাকছে স্পেশাল ফিচার

Xiaomi Mi A2 India Launch Today: যাঁরা লাইভ স্ট্রিমং দেখার জন্য রেজিস্টার করবেন তাঁদের মধ্যে থেকে শাওমি ১০০ জন বিজয়ীকে বাছাই করে ফোনটি কেনার জন্য F-কোড দেবে। যার মধ্যে থাকবে একগুচ্ছ অফার।

By: Kolkata  Aug 8, 2018, 11:43:37 AM

Xiaomi Mi A2 India Launch Today: প্রতীক্ষার অবসান। অবশেষে ভারতীয়রা পেতে চলেছেন Xiaomi Mi A2। চিন তারপর স্পেন হয়ে এবার ভারতে লঞ্চের পালা। শাওমির দ্বিতীয় অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন Mi A2। তবে নিকটবর্তী দোকানে এই ফোন পাওয়া যাবে কিনা তা নিয়ে এখনও কিছু জানানো হয়নি কোম্পানির তরফ থেকে। আজকে ঘটা করে ভারতে লঞ্চ করা হবে Xiaomi Mi A2।

How to Watch Xiaomi Mi A2 Live Stream

ভারতের Mi ওয়েবসাইটেই দেখা যাবে লঞ্চের লাইভ স্ট্রিমিং। যাঁরা লাইভ স্ট্রিমং দেখার জন্য রেজিস্টার করবেন তাঁদের মধ্যে থেকে শাওমি ১০০ জন বিজয়ীকে বাছাই করে ফোনটি কেনার জন্য F-কোড দেবে। যার মধ্যে থাকবে একগুচ্ছ অফার। ভারতে Mi A2 লঞ্চের সঙ্গে থাকবে উপরি পাওনাও।

স্পেন বা চিনে লঞ্চের পর থেকেই আন্দাজ করা হচ্ছে Xiaomi Mi A2 এর দাম হতে পারে ২০,০০০ এর মধ্যে। Mi A1 এর দাম শুরু হয়েছিল ১৪,৯৯৯ টাকা থেকে। স্পেন বা চিনে দুটি র‌্যাম ভার্সনের মডেল লঞ্চ হয়েছে। এখন দেখার পালা ভারতেও ৪জিবি + ৩২ জিবি ও 6 জিবি+ ১২৮ জিবি ভার্সনের ফোন লঞ্চ হয় কিনা।

যে মডেলটি লঞ্চ হবে, তাতে থাকবে উন্নততর চার্জিং ব্যবস্থা। ভারতের মডেলে রয়েছে কোয়ালকাম কুইকচার্জ ৪.০। তবে গোটা বিশ্বে এই মডেলে রয়েছে QuickCharge 3.0 সিস্টেম। অর্থাৎ চটজলদি চার্জ হওয়া এবং চার্জ ধরে রাখার ক্ষমতা রাখবে Xiaomi Mi A2। তবে দ্রুত চার্জিং বন্দোবস্ত থাকলেও তার জন্য প্রয়োজনীয় চার্জার ফোনের সঙ্গে পাওয়া যাবে না। ফোনের সঙ্গে পাওয়া যাবে সাধারণ চার্জার। দ্রুতক্ষমতা সম্পন্ন চার্জার আলাদা করে কিনতে হবে। তথ্যপ্রযুক্তি সফটওয়্যার গিকবেঞ্চের ওয়েবসাইটে দেখা গেছে শাওমির এই নতুন ফোনকে। পারফর্মেন্স স্কোরে গিকবেঞ্চে অনেক ফোনকে হারিয়ে দিয়েছে Mi A2।

এছাড়া কী কী থাকবে ফোনটিতে?

Mi A2 কার্ভড ডিজাইনের এবং আউটলুকমেটাল বডির। Type-C USB পোর্ট রয়েছে ফোনের মাথাতেই। ২.৫ডি কার্ভড গোরিলা গ্লাস দেওয়া হয়েছে ফোনের স্ক্রিনটি রক্ষা করার জন্য। ফোনের পিছনে মূল ক্যামেরা দুটি লম্বালম্বিভাবে রয়েছে , এবং দুই ক্যামেরার মাঝে আছে LED ফ্ল্যাশ। রিয়ার ক্যামেরার মধ্যে একটি ২০ ও অন্যটি ১২ মেগাপিক্সেলের। সেলফির জনপ্রিয়তা মাথায় রেখে ফোনটির সামনে লাগানো হয়েছে ২০ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। ফোনটির মুল ক্যামেরাটিতে থাকবে f/১.৭৫ অ্যাপারচারের ১২ মেগাপিক্সেলের Sony IMX486 এবং F/১.৮ অ্যাপারচারের ২০ মেগাপিক্সেলের Sony IMX376 লেন্স। কম অ্যাপারচারের লেন্সগুলির দরুণ এই ফোনটি দিয়ে আপনি অল্প আলোতেও ঝকঝকে ছবি তুলতে পারবেন। ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে রয়েছে বোকে মোড। চলতি বাজারে Galaxy A8 এর সঙ্গে যুদ্ধ করতে সক্ষম Mi A2। ক্যামেরার সঙ্গেই রয়েছে গুগল লেন্স। ফলে আলাদা করে অ্যাপের প্রয়োজন হবে না।

ফোনটিতে দিব্যি চলবে গুগল অ্যাসিসটেন্ট। বিগত দুবছরে যত বার অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম আপডেট নেবে ততবার Mi A2 এর OS ও আপডেট নেবে বলে জানিয়েছে কোম্পানি। ফোনটিতে ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও সমেত একটি ৫.৯৯ ইঞ্চির স্ক্রিন থাকবে। যার রেজোলিউশন হবে ২১৬০ X ১০৮০ পিক্সেল।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ SoC প্রসেসরে চলা ফোনটি পাওয়া যাবে ৪/৬ জিবি LP DDRX 4X র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সনে। সঙ্গে থাকছে Adreno ৫১২ GPU, উন্নতমানের গ্রাফিক্সের জন্য। ৩০১০ এমএইচের ব্যাটারি থাকবে ফোনটিতে। মাত্র ৩০ মিনিটে এই ব্যাটারিটি ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে বলে জানিয়েছে কোম্পানি। ৭.৩ মিলিমিটার পুরু ফোনটির বডি সম্পূর্ণ মেটালের তৈরি Mi-A2-এর ওজন ১৬৬ গ্রাম।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Technology News in Bengali.


Title: xiaomi mi a2 launch today xiaomi mi a2 launch date in india mi a2 price specification how to watch mi a2 live stream : ভারতে ইউজারদের জন্য Mi A2 তে থাকছে স্পেশাল ফিচার

Advertisement

ট্রেন্ডিং
Advertisement