scorecardresearch

বড় খবর

ভারতীয়দের জন্য Mi A2 কার্যক্ষমতায় আপোস করেনি শাওমি

ভারতের মডেলে রয়েছে কোয়ালকাম কুইকচার্জ ৪.০। গোটা বিশ্বে এই মডেলে রয়েছে QuickCharge 3.0 সিস্টেম। অর্থাৎ চটজলদি চার্জ হওয়া এবং চার্জ ধরে রাখার ক্ষমতা রাখবে Xiaomi Mi A2।

xiaomi_mi6x_new_2
Xiaomi Mi A2 India Launch Date: শাওমি ঘোষনা করেছে Mi A2 ফোনটি নীল, রোজ গোল্ড, লাল, গোল্ড, এবং কালো, এই পাঁচটি রঙে পাওয়া যাবে।

এবার লঞ্চের পালা ভারতে, সঙ্গে উপরি পাওনা। ভারতে যে মডেলটি লঞ্চ হবে, তাতে থাকবে উন্নততর চার্জিং ব্যবস্থা। স্পেনে গ্লোবাল লঞ্চ হলেও, ৮ অগাস্ট ভারতে আলাদা করে লঞ্চ হবে Xiaomi Mi A2। ভারতের মডেলে রয়েছে কোয়ালকাম কুইকচার্জ ৪.০। গোটা বিশ্বে এই মডেলে রয়েছে QuickCharge 3.0 সিস্টেম। অর্থাৎ চটজলদি চার্জ হওয়া এবং চার্জ ধরে রাখার ক্ষমতা রাখবে Xiaomi Mi A2। তবে দ্রুত চার্জিং বন্দোবস্ত থাকলেও তার জন্য প্রয়োজনীয় চার্জার ফোনের সঙ্গে পাওয়া যাবে না। ফোনের সঙ্গে পাওয়া যাবে সাধারণ চার্জার। দ্রুতক্ষমতা সম্পন্ন চার্জার আলাদা করে কিনতে হবে।

এছাড়া কি কি থাকবে ফোনটিতে?

Mi A2 কার্ভড ডিজাইনের এবং আউটলুকমেটাল বডির। Type-C USB পোর্ট রয়েছে ফোনের মাথাতেই। ২.৫ডি কার্ভড গোরিলা গ্লাস দেওয়া হয়েছে ফোনের স্ক্রিনটি রক্ষা করার জন্য। ফোনের পিছনে মূল ক্যামেরা দুটি লম্বালম্বিভাবে রয়েছে , এবং দুই ক্যামেরার মাঝে আছে LED ফ্ল্যাশ। রিয়ার ক্যামেরার মধ্যে একটি ২০ ও অন্যটি ১২ মেগাপিক্সেলের। সেলফির জনপ্রিয়তা মাথায় রেখে ফোনটির সামনে লাগানো হয়েছে ২০ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। ফোনটির মুল ক্যামেরাটিতে থাকবে f/১.৭৫ অ্যাপারচারের ১২ মেগাপিক্সেলের Sony IMX486 এবং F/১.৮ অ্যাপারচারের ২০ মেগাপিক্সেলের Sony IMX376 লেন্স। কম অ্যাপারচারের লেন্সগুলির দরুণ এই ফোনটি দিয়ে আপনি অল্প আলোতেও ঝকঝকে ছবি তুলতে পারবেন। ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে রয়েছে বোকে মোড। চলতি বাজারে Galaxy A8 এর সঙ্গে যুদ্ধ করতে সক্ষম Mi A2।ক্যামেরার সঙ্গেই রয়েছে গুগল লেন্স। ফলে আলাদা করে অ্যাপের প্রয়োজন হবে না, ফোনটিতে দিব্যি চলবে গুগল অ্যাসিসটেন্ট।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসরে চলা ফোনটি পাওয়া যাবে ৪/৬ জিবি LP DDRX 4X র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সনে। ৩০১০ এমএইচের ব্যাটারি থাকবে ফোনটিতে। মাত্র ৩০ মিনিটে এই ব্যাটারিটি ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে বলে জানিয়েছে কোম্পানি। ৭.৩ মিলিমিটার পুরু ফোনটির বডি সম্পূর্ণ মেটালের তৈরি Mi-A2-এর ওজন ১৬৬ গ্রাম।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Xiaomi mi a2 qualcomm quickcharge 4 0 in india launch