scorecardresearch

বড় খবর

কোন তিনটি কারণে কিনবেন Mi Mix 3?

Mi Mix 3 ফোনটিতে রয়েছে ১০ জিবি র‌্যাম। যার জন্যই মূলত নজর কেড়েছে গ্রাহকদের। কয়েকদিন আগে বিশ্বের বাজারে ১০ জিবি র‌্যামের গেমিং স্মার্টফোন শার্ক লঞ্চ করেছিল শাওমি। এছাড়া ফোনটিতে রয়েছে ফাইভ জি নেটওয়ার্ক পরিষেবার সুবিধা।

শাওমি ঘোষনা করেছে 5G-র এই Mi Mix 3 ফোনের প্রথম কোয়ার্টার পাওয়া যাবে ২০১৯ এই
ফের অ্যাপেলকে হুবহু নকল করে শিরোনামে শাওমি। পুরোপুরি XS এর আউটলুক এখনও সেভাবে বাজেয়াপ্ত করে উঠতে পারে নি এই চাইনিজ কোম্পানি, তবে শুধু যে প্রায় একই আউটলুকের আরেকটি ফোন নিয়ে হাজির হয়েছে এমনটা নয়, বৃহস্পতিবার শাওমি লঞ্চ করেছে edge to edge ডিসপ্লের Mi Mix 3। তাতে রয়েছে স্লাইডিং ফিচারের সঙ্গে ফ্রন্ট ক্যামেরা।

এবছরের গণনায় বিশ্বব্যাপী চতুর্থ বৃহত্তম স্মার্টফোনের প্রস্তুতকারক শাওমি। Mi Mix 3 ফোনটি বাজারে এনে গ্যাজেট ওয়ার্ল্ডের সেলেব অ্যাপেল এবং স্যামসাংকে সরাসরি চ্যালেঞ্জ জানিয়েছে শাওমি।

শাওমি ২০১৮ সালে ম্যানুয়াল স্লাইডিং ফর্ম ফ্যাক্টর সহ একটি স্মার্টফোন এনে, ফিরিয়ে এনেছে নস্টালজিয়া। স্ক্রিনটাচ ফোন আসার আগে বাজারে ট্রেন্ডি ছিল স্লাইডিং ফোন। যদিও শাওমির স্লাইডিং ডিজাইনের স্মার্টফোনের সূচনা প্রথম নয় – এর আগে বাজারে এসেছে Oppo-র Find X। Mi Mix 3 ফোনটি ম্যানুয়াল স্লাইডার হিসাবে সামান্য আলাদা। অন্যান্য স্মার্টফোন বিক্রেতারাও একই স্লাইডিং ডিজাইন প্রক্রিয়া বাস্তবায়ন করার চেষ্টা করছে। পরের সপ্তাহে, হুয়াওয়ের ব্র্যান্ড অনার ম্যানুয়াল স্লাইডারের ফোন নিয়ে হাজির হবে।

[bc_video video_id=”5804305064001″ account_id=”5798671093001″ player_id=”JvQ6j3xDb1″ embed=”in-page” padding_top=”56%” autoplay=”” min_width=”0px” max_width=”640px” width=”100%” height=”100%”]

আরও পড়ুন: কি কি ফিচার রয়েছে Mi Mix 3 ফোনে?

এখন প্রশ্ন, স্মার্টফোন নির্মাতারা স্লাইডিং ডিজাইনটি গ্রহণ করতে আগ্রহী কেন? এক, নচ ডিজাইনের ইতি; দুই, যে অতিরিক্ত বেজেল রয়েছে সেখানে ক্যামেরাটির জায়গা করেছে শাওমি। একইসঙ্গে একঘেয়ে বেজেল লেস ফোনের থেকে একটু আলাদা কিছু আনতে সমস্ত স্মার্টফোন কোম্পানি উদ্যোগ নিয়েছে।

Mi Mix 3 ফোনটিতে রয়েছে ১০ জিবি র‌্যাম। যার জন্যই মূলত নজর কেড়েছে গ্রাহকদের। কয়েকদিন আগে বিশ্বের বাজারে ১০ জিবি র‌্যামের গেমিং স্মার্টফোন শার্ক লঞ্চ করেছিল শাওমি। এছাড়া ফোনটিতে রয়েছে ফাইভ জি নেটওয়ার্ক পরিষেবার সুবিধা। সুতরাং 5G-র সুবিধা, ১০ জিবি র‌্যাম, এবং edge to edge স্লাইডিং ডিসপ্লের, শাওমির ফ্ল্যাগশিপ ফোন Mi Mix 3 এর ইউএসপি।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Xiaomi mi mix 3 tells us a lot about the next generation smartphones