তরল পদার্থ থাকায় গরম হবে না শাওমির নতুন সাব ব্র্যান্ডের ফোন

A2 এর মত প্রসেসরে আপোস করতে নারাজ শাওমি। স্ন্যাপড্রাগন ৮৪৫ এর সঙ্গে থাকবে ঠান্ডা রাখার জন্য একটি তরল পদার্থ। যা দিয়ে কর্মক্ষমতা বেড়ে যাবে প্রসেসরের। ধারণক্ষমতার স্থায়িত্ব বেড়ে যাবে বলে দাবি কোম্পানির।

By: Kolkata  July 30, 2018, 1:32:05 PM

ভারতে শাওমির A2 এসে পৌছানোর আগেই, Pocophone F1এর লঞ্চের খবর এসে পৌছেছে। MySmartPrice প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, শাওমি তার সাব ব্র্যান্ড নিয়ে হাজির হচ্ছে ভারতে। যার নাম ‘Pocophone’। যেখানে প্রসেসরকে ঠান্ডা রাখার জন্য থাকবে অত্যাধুনিক প্রযুক্তি।

এই মূহুর্তে এর ইতিবৃত্ত প্রকাশিত হয়েছে আমেরিকার ফেডারেল কমিনিকেশন কমিশন এর ওয়েবসাইটে। সম্প্রতি ব্লুটুথ SIG সার্টিফিকেশন দ্বারা অনুমোদিত হয়েছে। তালিকা অনুযায়ী, এই আগাম ডিভাইসের মডেল নম্বর M1805E10A এ SoC বৈশিষ্ট্যের কোয়ালকাম এবং স্ন্যাপড্রাগন ৮৪৫। A2 এর মত প্রসেসরে আপোস করতে নারাজ শাওমি। স্ন্যাপড্রাগন ৮৪৫ এর সঙ্গে থাকবে ঠান্ডা রাখার জন্য একটি তরল পদার্থ। যা দিয়ে কর্মক্ষমতা বেড়ে যাবে প্রসেসরের। ধারণক্ষমতার স্থায়িত্ব বেড়ে যাবে বলে দাবি কোম্পানির। আপাতত Pocophone F1এর যে বৈশিষ্ট্য প্রকাশ্যে এসেছে তা হল, ফোনটিতে থাকবে ৫.৯৯ ইঞ্চির ডিসপ্লে। যার রেজুলেশন হবে ২১৬০x ১০৮০ পিক্সেল। স্ক্রিনের রেশিও থাকবে ১৮: ৯ অ্যাসপেক্ট রেশিও।

দুটি ভার্সনে পাওয়া যাবে শাওমির সাব ব্র্যান্ড Pocophone F1। ৬জিবি/৮জিবি র‌্যামের সঙ্গে ৬৪ ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ১২ ও ৫ মেগাপিক্সেলর রিয়ার ক্যামেরা কম্বিনেশন থাকবে ফোনটিতে। ১২ মেগাপিক্সলের ক্যামেরা লেন্সে থাকবে ১.৪ µm পিক্সেল ও ডুয়াল পিক্সলের অটোফোকাস। ৫ মেগাপিক্সেলের সঙ্গে থাকবে ডেপথ সেন্সর। সেলফি জনপ্রিয়তার জন্য সামনে বরাদ্দ ২০ মেগাপিক্সেল। কোম্পানি জানিয়েছে সুপার পিক্সেল প্রযুক্তি থাকবে সামনের ক্যামেরায়। যার মধ্যে অতিরিক্ত ক্লিয়ারিটির জন্য ফোর পিক্সেলের কম্বাইন থাকবে ওই টেকনোলজিতে।
সফ্টওয়্যার জন্য, সর্বশেষ আপডেটেড কাস্টম রম, MIUI 10 দ্বারা চালিত হবে।এইমূহুর্তে ভারতে কত দাম হবে তা নিয়ে কোম্পানির তরফ থেকে কিছু জানানো হয়নি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Xiaomi planning to launch new smartphone dubbed pocophone f1 in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
নজরে পাহাড়
X