বড় খবর

রেডমির সঙ্গে টেক্কা দিয়ে ব্যাবসা করতে পারছে না স্যামসাং

OnePlus 7, Redmi K20 Pro এবং vivo V15 Pro বাজার ভালো এবছর। সুতরাং ২১ থেকে ৩৫ হাজার টাকার মধ্যে নেই কোনো স্যামসাংয়ের ফোন।

ভারতর বাজারে বিশাল পতন স্যামসাং’র। ইন্টারন্যাশেনাল ডেটা কর্পোরেটের তথ্য অনুযায়ী একচেটিয়া বাজার করছে শাওমি। প্রায় ১২.৩ মিলিয়ান শিপমেন্ট হয়েছে এবছর। সেখানে স্যামসাং’র বাজারে দেখা দিয়েছে মন্দার ছায়া। অনলাইন শপিং এর দৌলতে এবছর স্মার্টফোনের ৪৬.৬ মিলিয়ন ইউনিট শিপমেন্ট হয়েছে।

মন্দার সময়তেও স্মার্ট ফোনের বাজার আপাতত তরতাজা। এই প্রসঙ্গে ইন্টারন্যাশেনাল ডেটা কর্পোরেটের অ্যাসোসিয়েট রিসার্চ ম্যানেজার বলেন, ‘অনলাইন ই কমার্স প্ল্যাটফর্মে অফুরন্ত ছাড় ও বিভিন্ন ধরনের ইএমআইয়ের সুযোগের কারণে মানুষ ফোন কিনতে আগ্রহী থাকে,তবে এই কারমে রিটেইল শপ প্রত্যেক বছর ২.৬ শতাংশ হারে ক্ষতির মুখ দেখছে। কারণ অনলাইনের মত এত অফার ও সুযোগ অফলাইনে থাকে না।’

রিপোর্টে দেখা গেছে ১১,০০০ থেকে ১৫,০০০ টাকার মধ্যে ফোন কিনতে আগ্রহী থাকে মানুষ। তবে এবছর ১৫ থেকে ৩৫ হাজার টাকার মধ্যে ফোন কেনার প্রবণতা বেড়েছে ১৮.৯ শতাংশ। তবে ২১ থেকে ৩৫ হাজার টাকার ফোনের চাহিদা দ্রুত বেড়েছে ভারতের বাজারে। এই দামের মধ্যে স্যামসাংয়ের যা যা ফোন রয়েছে তার থেকে বেশি চাহিদা রয়েছে শাওমির ফোনে। OnePlus 7, Redmi K20 Pro এবং vivo V15 Pro বাজার ভালো এবছর। সুতরাং ২১ থেকে ৩৫ হাজার টাকার মধ্যে নেই কোনো স্যামসাংয়ের ফোন। ১৫,০০০ থেকে ২১,০০০ টাকার মধ্যে রয়েছে Galaxy A50, Redmi Note 7 Pro এবং vivo Z1 Pro।

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Xiaomi records highest smartphone shipments samsung sees biggest fall idc

Next Story
জিও’র নতুন কম টাকার প্ল্যানের রিচার্জেও দিতে হবে না ছয় পয়সাjio prepaid plans, jio offers
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com